২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ২:৫৩

নীলফামারীতে আন্তর্জাতিক‘দুর্নীতি বিরোধী দিবস পালিত

 

মোঃ আইয়ুব আলী, নীলফামারী প্রতিনিধি : আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে নীলফামারীতে জেলা প্রশাসন ও সচেতন নাগরিক কমিটি (সনাক) যৌথ আয়োজনের উদ্যোগে মানববন্ধন হয়েছে। শনিবার (৯ ডিসেম্বর) সকাল ১১টায় শহরের চৌরঙ্গী মোড়ে ঘন্টাব্যাপী মানববন্ধন ও আলোচনা সভা করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ খালেদ রহীম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শাহীনুর আলম।


দুপ্রক সভাপতি অধ্যক্ষ আবুল কালাম মোঃ ফারুকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, নীলফামারীর দুপ্রকের সাধারণ সম্পাদক প্রফেসর মোঃ মোশাররফ হোসেন, ধারণাপত্র উপস্থাপন করেন সনাক সদস্য মোঃ মিজানুর রহমান লিটু, দুপ্রক সহ-সভাপতি সামসুন্নাহার শান্তি, সনাক সহ-সভাপতি মোঃ আকতরুল আলম রাজু, সুশীল সমাজের সভাপতি মোঃ মশিউর রহমান, আজমা আহসান, সনাক সদস্য তাহমিন হক ববি, নাসিমা বেগম, ইতাহাঁসদা, স্বজন সমন্বয়ক আবুল কালাম আজাদ ডলার, স্বজন সদস্য ওমর আলী আনিসুজ্জামান রাজু প্রমুখ। সভা পরিচালনায় করেন সনাক সদস্য জাহানারা রহমান ডেইজী।

এছাড়াও দুপ্রক, সনাক, স্বজন, ইয়েস, সততা সংঘ এর সদস্য, এনজিও প্রতিনিধি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মানববন্ধনে উপস্থিত ছিলেন।


মানববন্ধনে বক্তারা বলেন, ৯ ডিসেম্বর ‘আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবসকে সরকারিভাবে উদ্যাপনের উদ্যোগ গ্রহণ করায় সরকারের দুর্নীতি বিরোধী অবস্থান আরো সুদৃঢ় হয়েছে। তারা আরো বলেন, এই দাবী টিআইবি, সনাক ও দুর্নীতিবিরোধী চেতনা ধারন করেন এমন ব্যাক্তি ও সংস্থার বহুদিনের দাবী। তাই সরকারের এমন ইতিবাচক মনোভাবের জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।


মানববন্ধন শেষে ইয়েস সদস্যরা বিভিন্ন শ্লোগান ও স্টিকার নিয়ে শহরে একটি স্টিকার কেম্পেইনের আয়োজন করেন। এতে জনগণকে দুর্নীতির ক্ষতিকর দিক সম্পর্কে সচেতন করতে ২০০ স্টিকার বিতরণ করেন।

কিউএনবি /রিয়াদ/৯ই ডিসেম্বর, ২০১৭ ইং /