১৯শে জুন, ২০১৯ ইং | ৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | দুপুর ১:২৯

পঞ্চগড়ের দেবীগঞ্জে মুক্ত দিবস পালিত

 

দেবীগঞ্জ(পঞ্চগড়) থেকে প্রতিনিধি : ৯ ডিসেম্বর শনিবার দেবীগঞ্জে মুক্ত দিবস পালিত হয়েছে। ১৯৭১ সালের এই দিনে দেবীগঞ্জের মুক্তিযোদ্ধারা পাকিস্তান সৈন্যদের বিরুদ্ধে জীবন বাজী রেখে প্রাণপণ যুদ্ধ করে দেবীগঞ্জকে মুক্ত করে এবং স্বাধীন বাংলাদেশের জাতীয় পতাকা দেবীগঞ্জের আনসার ভিডিপি অফিসের সামনে উত্তোলন করে
এরই ধারাবাহিকতায় প্রতি বৎসর ৯ ডিসেম্বর পালিত হয় দেবীগঞ্জে মুক্ত দিবস।

দিবসটি পালন উপলক্ষ্যে উপজেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচী গ্রহন করেছে। এ উপলক্ষ্যে সকাল ১১ টায় দেবীগঞ্জ উপজেলা পরিষদ চত্বর থেকে এক বিজয় র‌্যালী বের হয় ।র‌্যালীটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে বিজয় চত্বরে মুক্ত দিবসের উপর আলোচনা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও দেবীগঞ্জ মুক্তিযোদ্ধা কমিটির আহবায়ক ফিরুজুল ইসলাম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পরিমল দে সরকার, দেবীধস থানা অফিসার-ইন-চার্জ শ্হ আলম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ.স.ম. নুরজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গিয়াস উদ্দীন চৌধুরী, , সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শ্রী স্বদেশ চন্দ্র রায়, সাবেক ডেপুটি কমান্ডার মোঃ সরাফত আলী, প্রমুখ। বক্তব্যের শেষে গণস্বাক্ষর অনুষ্টিত হয়।

এসময় মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্যবৃন্দ, বিভিন্ন স্কুল কলেজের ছাত্র-ছাত্রী, সাংস্কৃতিক দল, রাজনৈতিক ব্যাক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কিউএনবি /রিয়াদ/৯ই ডিসেম্বর, ২০১৭ ইং /দুপুর ২:১৯

 

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial