১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৫:০২

ভয়াবহ অগ্নিকান্ডে নীলফামারীতে ১৭টি বসতঘর পুড়ে ছাই

 

মোঃ আইয়ুব আলী, নীলফামারী প্রতিনিধি : নীলফামারীতে ভয়াবহ অগ্নিকান্ডে চারটি পরিবারের ১০টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। মঙ্গলবার (৫ ডিসেম্বর) রাত ৩ টায় পৌর এলাকায় মধ্য হাড়োয়া শালহাটি পাড়ায় এ অগ্নিকান্ড ঘটে।

স্থানীয়রা জানান, অগ্নিকান্ডে ছলেমানের দুটি বসতঘর, একটি রান্না ঘর ও একটি গরু, শফির দুটি বসতঘর, একটি রান্না ঘর, অটোভ্যান ও নগদ ৮ হাজার টাকা, তোফাজ্জলের দুটি বসতঘর ও একটি রান্না ঘর, আব্দুর রহমানের রান্না ঘর এবং ধান ও চাল পুড়ে ছাই হয়ে যায়। এতে অনুমানিক ১৫ লাখ টাকার ক্ষয় ক্ষতির হয়েছে বলে বলে জানান ক্ষতিগ্রস্থরা।

নীলফামারীর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার এনামুল হক জানান, রান্না ঘর থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। এতে পরিবারের গুলোর অনুমানিক ৪ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। অপর দিকে মঙ্গলবার সন্ধ্যায় সদরের সংগলশী ইউনিয়নের শিমুলতলী গ্রামের কোরানিপাড়ায় দুই কৃষক পরিবারের ৭টি বসতঘর পুড়ে ছাই হয়েছে।

এলাকাবাসী জানান, ওই গ্রামের আব্দুল রহীমের বাড়ির রান্নাঘর থেকে আগ্নিকান্ডের সূত্রপাত হয়। এতে আব্দুল রহীম ও তার বড় ভাই আব্দুল আলিমের ৭টি বসতঘর, ঘরে থাকা আববাবপত্র, ধান, নগদ অর্থ পুড়ে ছাই হয়।

এতে প্রায় ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতির ধারনা করা হচ্ছে।উত্তরা ইপিজেডের ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ইনচার্জ বাদশা মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, একটি ইউনিট আগুন নিয়ন্ত্রনে আনলে ওই গ্রামের ১৫টি পরিবার রক্ষা পায়।

কিউএনবি/সাজু/৬ই ডিসেম্বর, ২০১৭ ইং/বিকাল ৩:৫৫