১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ২:৩৩

নীলফামারীতে শীতের তীব্রতা বাড়তে শুরু করেছে

 

মোঃ আইয়ুব আলী, নীলফামারী প্রতিনিধি : উত্তরের নীলফামারী জেলায় বাড়তে শুরু করেছে শীতের তীব্রতা। দেশের উত্তরের হিমালয়ের পাদদেশ থেকে ধেয়ে আসা শীত নীলফামারী জেলার মানুষকে গরম কাপড়ের সন্ধানে তারা করছে। সন্ধ্যা হতে না হতেই কুয়াশার চাদরে ঢাকা পড়ে এ জেলা। সারাদিন মেঘে ঢাকা আকাশ। গত কয়েকদিন ধরেই সন্ধ্যার পর থেকে বয়ে চলেছে মৃদু হিমেল বাতাস। রাত যত গভীর হয় ততই বাড়তে থাকে শীতের তীব্রতা। তবে শহরে শীতের আমেজ তেমন না পড়লেও গ্রামাঞ্চলে গরম কাপড়ের ব্যবহার শুরু হয়েছে।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, এবার শীতকালে তাপমাত্রা ৪ ডিগ্রি সেলসিয়াস কমে নেমে আসতে পারে। এক্ষেত্রে পৌষে ৬ ডিগ্রি (ডিসেম্বর), আর মাঘে (জানুয়ারি) আরো কমে ৪ ডিগ্রিতে নামবে তাপমাত্রা। চলতি বছরের ডিসেম্বর থেকে শীতকাল শুরু হয়ে আগামী বছর (২০১৮) ফেব্রুয়ারিতে শেষ হবে। আর এ মধ্যেই সর্বোচ্চ চারটি মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্য প্রবাহ এবং একটি তীব্র শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে দেশের ওপর দিয়ে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

এদিকে নীলফামারী শহরের লন্ডা বাজারে গরম কাপড়ের সন্ধানে নারী-পুরুষের ভির চোখে পড়ার মত। নিজের এবং সন্তানের জন্য পছন্দ মত শীতের কাপড় কিনছেন।

অপর দিকে সৈয়দপুর উপজেলায় রেল লাইনের লন্ডা বাজারের দৃশ্য চোখে পড়ার মত। ক্রেতারা আসছেন নিজের ইচ্ছে মত পছন্দ করে শীতের কাপড় কিনছেন।

 

 

 

 

 

কিউএনবি/রেশমা/৩রা ডিসেম্বর,২০১৭ ইং/বিকাল ৩:৩৮