১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১২:২৯

নীলফামারীর ৫৬ বিজিবির তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী পালন

 

মোঃ আইয়ুব আলী, নীলফামারী প্রতিনিধি : নীলফামারীতে ৫৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। গেল সোমবার বিকেলে সদরের দারোয়ানী নামক স্থানে ৫৬ বিজিবি সদর দপ্তরে বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়।

৫৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি) অধিনায়ক লেঃ কর্ণেল কাজী আবুল কালাম আজাদের সভাপতিত্বে উপস্থিত ছিলেন নীলফামারী-১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার, বিজিবির রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ,কে,এম সাইফুল ইসলাম পিএসসি, ঠাকুরগাঁও সেক্টরের কমান্ডার কর্ণেল দেওয়ান লিয়াকত আলী, নীলফামারীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আজগার আলী, অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, নীলফামারী চেম্বারের সহ-সভাপতি ফরহানুল হক সহ বিভিন্ন সেক্টরের কর্মকর্তা, সুধীজন ও বিভিন্ন মিডিয়ার সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

এরপর ৫৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের প্রধান কার্যালয়ের ভবনে সেখানে কেক কাটা, আলোচনা অনুষ্ঠান ও প্রীতিভোজ অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় ৫৬ বিজিবি ঠাকুরগাঁও দপ্তরে সংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 সূত্রে জানান যায়, গেল ২০১৪ সালের ২৭ নভেম্বর নীলফামারীর ৫৬ বর্ডার গার্ড বাংলাদেশ, সেক্টর সদর দপ্তর, আনুষ্ঠানিকভাবে পতাকা উত্তেলনের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে। নীলফামারী ও পঞ্চগড় জেলার ১৫টি বিওপির দায়িত্ব সম্পূর্ণরুপে গ্রহণ করে অপারেশনাল ও প্রশাসনিক কার্যক্রম দক্ষতার সাথে পালন করে আসছে। এই ব্যাটালিয়ন বিভিন্ন প্রকাশ চোরাচালানী পণ্য সামগ্রী (বাই-সাইকেল, মোবাইল ফোন, গরু, ফেন্সিডিল, ইয়াবা এবং মদ ইত্যাদি) সহ ৭৭ লাখ ২১ হাজার ৫৩৯ টাকার চোরাই মালামাল উদ্ধার এবং ১৮জন সক্রিয় সংঘবদ্ধ চোরাকারবারীদের আটক করতে সক্ষম হয়েছে।

কিউএনবি/সাজু/২৮শে নভেম্বর,২০১৭ ইং/দুপুর,১২:৪১