২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৩:১৬

ইংল্যান্ডকে হারিয়ে অ্যাশেজে শুভসূচনা অস্ট্রেলিয়ার

 

ডেস্ক নিউজ : অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টে চতুর্থ দিনই জয়ের মঞ্চটা প্রস্তুত করে রেখেছিল স্বাগতিক অস্ট্রেলিয়া। পঞ্চম দিনে দরকার ছিল মাত্র ৫৬ রান। বাকি কাজটা ঠিক ভাবেই করলেন দুই ওপেনার ওয়ার্নার ও বেনক্রফট।

ঐতিহ্যবাহী অ্যাশেজ সিরিজের প্রথম টেস্টে দুই ওপেনারের ব্যাটে ভর করে সফরকারী ইংল্যান্ডকে ১০ উইকেটে হারিয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল স্মিথ বাহিনী।

চতুর্থ দিন ইংল্যান্ডের দেওয়া ১৭০ রানের জবাবে দুর্দান্ত শুরু করেন অসি দুই ওপেনার ক্যামেরন বেনক্রফট এবং ডেভিড ওয়ার্নার। দুইজনের দেখা পান হাফ সেঞ্চুরির। শেষ দিনে কোন অঘটন না ঘটতে দিয়ে বেনক্রফট ৮২ এবং ওয়ার্নার ৮৭ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

তবে অস্ট্রেলিয়ার এতবড় জয়ের ভিত্তিটা তৈরি করে দিয়েছিলেন পেসাররাই। দ্বিতীয় ইনিংসে মিচেল স্টার্ক, প্যাট কামিন্স এবং জস হ্যাজলউড- এই তিন পেসার নিয়েছেন ৭ উইকেট। সঙ্গে ঘূর্ণির জাদু নিয়ে হাজির হয়েছিলেন নাথান লায়নও।

তিনি নিয়েছেন ৩ উইকেট। মূলতঃ অসি বোলারদের সাঁড়াসি আক্রমণের মুখে দিশেহারা হয়ে পড়ে ইংল্যান্ড এবং দ্বিতীয় ইনিংসে অলআউট হয় ১৯৫ রানে। সর্বোচ্চ ৫১ রান করেছিলেন জো রুট। ৪২ রান করেন জনি বেয়ারেস্ট এবং ৪০ রানে আউট হন মঈন আলি।

এর আগে ইংল্যান্ড নিজেদের প্রথম ইনিংসে করে ৩০২ রান। জবাবে অধিনায়ক স্মিথের দুর্দান্ত সেঞ্চুরির উপর ভর করে অস্ট্রেলিয়া করে ৩২৮ রান।

 

 

 

কিউএনবি/সাজু/২৬শে নভেম্বর,২০১৭ ইং/বিকাল ৫:৫৬