১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৩:৪১

চিকিৎসকের ভুলে রোগীর মৃত্যু

মেহেদী হাসান,নিজস্ব প্রতিবেদক : মৌলভীবাজারে নুরজাহান প্রাইভেট হাসপাতালে ডাক্তারের ভুল অপারেশনে পপি রানি পাল (২২) নামের এক প্রসূতির মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।
রবিবার(২৬নভেম্বর) দিবাগত রাত ৪টার দিকে সিলেট পার্কভিউ হাসপাতালে তার মৃত্যু হয়।নিহত পপি রানি সদর উপজেলার মনোরকোনা গ্রামের সিন্টু পালের স্ত্রী।
নিহত পপি রানির ভাই রিপন পাল জানান, গত শুক্রবার (২৪নভেম্বর) রাতে সন্তান প্রসবের জন্য শহরের নুরজাহান প্রা: হাসপাতালে ভর্তি করলে ঐদিন রাতে ডা. ফারজানা হক পর্ণা অপারেশন করলে একটি মেয়ে সন্তানের জন্ম হয়। পরে ভোরে অতিরিক্ত রক্তকরণ ঘটলে তড়িঘড়ি করে রোগীকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানকার কর্তব্যরত ডাক্তার রোগীর ভুল অপারেশনের কথা উল্লেখ করে সূচনীয় অবস্থায় ঢাকায় স্থানান্তরিত করার পরামর্শ দেয়। কমসময়ে ঢাকা না নিয়ে রোগীকে সিলেট পার্কভিউ হাসপাতালে ভর্তি করা হলে রবিবার দ্বিবাগত রাতে তার মৃত্যু হয়।
এব্যাপারে ডা. ফারজানা হক পর্ণার সাথে যোগাযোগ করা হলে তার এ্যাসিস্টেন্ট জানান, তিনি অপারেশনে ব্যস্ত আছেন।
নুরজাহান প্রাইভেট হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক তোয়াহিদ আহমদ বলেন, ‘রোগীকে চিকিৎসা দিয়েছি। রোগীর রক্তক্ষরণ হয়েছে, যার জন্য রাতে আবারও ডাক্তারকে এনে চিকিৎসা দেই। পরে তারা হাসপাতাল থেকে চলে যেতে চাইলে আমরা রেফার দিয়ে দেই।’
মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহম্মদ বলেন, ঘটনার খবর পেয়ে পুলিশ অভিযোক্ত হাসপাতাল পরিদর্শন করেছে। থানায় এপর্যন্ত কোন অভিযোগ দাখিল হয়নি, হলে পুলিশ আইনি ব্যবস্থা নেব।
কিউএনবি/রেশমা/২৬শে নভেম্বর,২০১৭ ইং/রাত ১১:১৭