১৩ই নভেম্বর, ২০১৮ ইং | ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১২:৫৭

ঝালকাঠির নলছিটিতে একই রাতে ৪টি চুরি ২টি ডাকাতি

 

ঝালকাঠি সংবাদদাতা:ঝালকাঠির নলছিটিতে একই রাতে উপজেলা পরিষদের তিনটি কার্যালয়সহ একটি দোকানে চুরি ও দুই বাড়িতে ডাকাতি সংগঠিত হয়েছে। ডাকাতের হামলায় এক জেএসসি পরীক্ষার্থী আহত হয়।

গত শনিবার দিবাগত রাতে উপজেলা পরিষদের প্রাথমিক শিক্ষা অফিস, যুব উন্নয়ন অফিস ও উপজেলা ডিজিটাল সেন্টারে দুধর্ষ চুরি সংগঠিত হয়। উপজেলা পরিষদের বিভিন্ন কার্যালয়ের নাইটগার্ড ও রাতে থানার টহল পুলিশ থাকা সত্বেও এই চুরি নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। চুরি হওয়া এসব অফিস সূত্রে জানা যায়, চোর এ তিনটি অফিসের ১০টি তালা ভেঙে প্রবেশ করে আলমারির কাগজপত্র তছনছ করে।

এসময় উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের আলমারিতে থাকা নগদ ৪ হাজার টাকা চুরি করে নিয়ে যায়। এ বিষয় উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মোজাম্মেল বলেন, দরজা ও আলমারির মোট ৯টি তালা ভেঙে নগদ ৪ হাজার টাকা চোর নিয়ে যায়। তারা কাগজপত্র তছনছ করলেও অফিসের ল্যাপটপ খোয়া যায়নি। ওই রাতে চোরের দল উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিসের নৈশ্য প্রহরী সুলতান হোসেনকে বাহির থেকে তালাবদ্ধ করে রাখে। তবে যুব উন্নয়ন অফিস ও ডিজিটাল সেন্টারের একাধিক তালা ও আলমারি ভাঙলেও কিছুই চুরি হয়নি বলে অফিস সূত্রে জানা যায়।

একই রাতে তারা উপজেলা পরিষদ সংলগ্ন পৌর মার্কেটের কাপড় ও বিকাশ ব্যবসায়ী পলাশ হাওলাদারের দোকানের শার্টার ভেঙে নগদ ১ লক্ষ টাকা নিয়ে যায়। স্থানীয় সূত্র জানান, গত জুলাই মাসে উপজেলা পরিষদের হিসাব রক্ষণ কর্মকর্তার কার্যালয়, সেটেলমেন্ট ও মৎস্য অফিসেও চুরি সংগঠিত হয়। কিন্তু আজ পর্যন্ত এ চুরির রহস্য উৎঘাটন হয়নি।

শনিবার দিবাগত রাতে সিদ্ধকাঠি ইউনিয়নের মালোয়ার গ্রামের নকিব বয়াতির বাড়িতেও ডাকাতি সংগঠিত হয়েছে। নকিব বয়াতির স্ত্রী মিনারা বেগম জানান, ডাকাত দল ঘরের বেড়া ভেঙে অস্ত্রের মুখে জিম্মি করে স্বর্ণালংকার ও নগদ ১০ হাজার টাকা লুটে নেয়। এসময় ডাকাতরা আমার জেএসসি পরীক্ষার্থী মেয়েকে মারধর করে। একই রাতে দপদপিয়া ইউনিয়নের ভরতকাঠি গ্রামের রাজ্জাক হাওলাদারের বাড়িতে ডাকাতি হয়েছে বলে জানা যায়।

উপজেলা পরিষদে চুরির বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশ্রাফুল ইসলাম জানান, পরিষদ চত্বরে একাধিক নাইটগার্ড থাকা সত্বেও চুরির বিষয়ে পুলিশকে জানানো হয়েছে। এ বিষয়ে নলছিটি থানার ওসি (তদন্ত) আব্দুল হালিম তালুকদার জানান, উপজেলা পরিষদের চুরির ঘটনায় দায়িত্বরত নাইটগার্ডদের জিঙ্গাসাবাদ করা হবে। অপরদিকে খবর পেয়ে ভরতকাঠি ও মালোয়ার গ্রামের ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এসব ঘটনায় কোন পক্ষ থানায় অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

কিউএনবি /রিয়াদ/২৬শে নভেম্বর, ২০১৭ ইং/বিকাল ৪:৩৩