১৩ই নভেম্বর, ২০১৮ ইং | ২৯শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৮:৪৩

গৌরনদীতে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের স্বীকৃতি উদযাপন

 

গৌরনদী (বরিশাল) সংবাদদাতা : বর্নাঢ্য আনন্দ শোভাযাত্রা, সমাবেশসহ নানা কর্মসূচী পালনের মধ্যদিয়ে গতকাল শনিবার বরিশালের গৌরনদীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭মার্চের ভাষণের ইউনেস্কো স্বীকৃতিকে সরকারিভাবে উদযাপন করা হয়েছে।


এ উপলক্ষে গতকাল সকাল পৌনে ১০টায় গৌরনদী উপজেলা পরিষদ মিলনায়তনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পনের মধ্যদিয়ে দিবসের কর্মসূচির সুচনা করা হয়। এরপর সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বর থেকে এক বর্নাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তি, সরকারি-বে-সরকারি কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক, শিক্ষার্থী, শিশু-কিশোর ও ক্রীড়া সংগঠক, ক্রীড়াবিদ, সাংস্কৃতিককর্মী ও সংগঠক, উপজেলা শিল্পকলা একাডেমি, এনজিও সমূহ, স্কাউটস ও রোভারের সদস্যরা অংশ গ্রহন করেন। আনন্দ শোভাযাত্রাটি উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে গৌরনদী পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে এসে এক সমাবেশে মিলিত হয়।


গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার মাসুমা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত আনন্দ সমাবেশে অতিথি হিসেবে বক্তব্য রাখেন গৌরনদী উপজেলা চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী, গৌরনদী পৌর মেয়র মোঃ হারিছুর রহমান, সরকারি গৌরনদী বিশ্বব্যিালয় কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুর রাজ্জাক, সমাবেশ সঞ্চালনায় ছিলেন গৌরনদী উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক লুৎফর রহমান দিপ। বিকেল সাড়ে ৩টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় মুক্তিযুদ্ধের ওপর প্রামান্য চিত্র ও চলচিত্র প্রদর্শনী। সন্ধ্যা সাড়ে ৫টায় একই মিলনায়তনে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। স্থানীয় কন্ঠশিল্পী ও নৃত্যশিল্পী ও আবৃতিকারগন বঙ্গবন্ধুর ওপর কবিতা আবৃতিসহ অনুষ্ঠানে তাদের মনোমুগ্ধকর পরিবেশনা উপস্থাপন করে দর্শকবৃন্দকে মুগ্ধ করেন।

কিউএনবি /রিয়াদ/২৫শে নভেম্বর, ২০১৭ ইং/সন্ধ্যা ৬:৫৮