ব্রেকিং নিউজ
২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ১১:১৫

মিস ওয়ার্ল্ড মানুসীর ডায়েট প্লান!

 

সবে মিস ওয়ার্ল্ড হয়েছেন ভারতের হরিয়ানা প্রদেশের মেয়ে মানুষী ছিল্লর। মাত্র কুড়িতেই বিশ্ব সুন্দরীর খেতাব জয় করেছেন তিনি। ডাক্তারির ছাত্রী মানুষী কীভাবে বিশ্ব সুন্দরীর মুকুট পরলেন তা নিয়ে আগ্রহের অন্ত নেই আগ্রহীদের। যে ডায়েট চার্ট মেনে বিশ্ব সুন্দরী হয়েছেন মিত্র বসু ছিল্লর এবং নীলম ছিল্লরের মেয়ে, তা প্রকাশ্যে আনলেন মানুষীর ডায়েটিশিয়ন। সম্প্রতি একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে সেই খবর।

বিশ্ব সুন্দরী প্রতিযোগিতায় অংশগ্রহণ করার আগে থেকে প্রতিযোগিতার শেষ পর্যন্ত, কখন কী খাবার খেতেন মানুষী, তা দেখে নিন এক ঝলকে-

মানুষীর ডায়েটিশিয়ন নামি আগরওয়াল জানিয়েছেন, এক গ্লাস লেবু জল দিয়ে সকালে আহার শুরু করতেন মনুষী ছিল্লর। এরপর দই-এর সঙ্গে ওটস, হুইট ফ্লেক্স এবং ফল খেতেন। কিংবা কখনও কখনও ২-৩টি ডিমের সাদা অংশ, অ্যাভোকাডো, গাজর এবং মিষ্টি আলু খেতে হত মনুষীকে।

মানুষীর দুপুরের খাবারে থাকত ১-২ রুটি কিংবা এক বাটি ভাত। সঙ্গে সবজি, মুরগির মাংস, স্যালাড এবং রায়তা। বিকেলে থাকত ফ্রুট স্মুদি, বাদাম। রাতে মনুষী পেট ভরাতেন কুইনা স্যালাড, পোলাও, চিক পি, টোফু স্যালাড এবং স্যুপ দিয়ে।

তবে বাড়ির খাবার খেতেই বেশি পছন্দ করেন মনুষী। সুযোগ পেলেই বাড়িতে তৈরি খাবার খেতেন তিনি। পাশাপাশি মানুষীর ব্যাগে সব সময় থাকত নানা রকম ফল। সেই সঙ্গে দিনে ৪-৫ লিটার জলও খেতেন মনুষী। তবে রাতে হালকা খাবার খেতেই বেশি পছন্দ করেন বিশ্ব সুন্দরী। তেমনটাই জানিয়েছেন তাঁর ডায়েটিশিয়ন। তবে এসবের সঙ্গে উপযুক্ত ব্যায়ামও করতে হত মানুষীকে।

 

কিউএনবি /রিয়াদ/২৪শে নভেম্বর, ২০১৭ ইং/বিকাল ৫:১০