১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৩:৫৮

মাদারীপুরে দৈনিক বজ্রশক্তি পত্রিকার ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

 

আব্দুল্লাহ আল মামুন, মাদারীপুর জেলা প্রতিনিধি: ‘অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর’ এই প্রতিপাদ্য নিয়ে আজ থেকে চার বছর আগে যাত্রা শুরু করেছিল দৈনিক বজ্রশক্তি। একে একে চার চারটি বছর পার করেছে সত্যের পথযাত্রী এ পত্রিকাটি।

এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার মাদারীপুরে জমজমাট এক আয়োজনের মধ্য দিয়ে চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে দৈনিক বজ্রশক্তি পরিবার। অনুষ্ঠানটির বিরাট অংশজুড়ে ছিল সন্ত্রাস, জঙ্গিবাদ, ধর্মব্যবসা, সাম্প্রদায়িকতা, অপ-রাজনীতিসহ সকল প্রকার অন্যায়ের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এক আলোচনা।


গতকাল সকাল ১১টায় আজকের সংবাদ মাদারীপুর জেলা কার্যালয়ে আলোচনা সভা ও পত্রিকাটির ভাবিষ্যৎ শুভকামনা করে কেক কাটা হয়। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- দৈনিক বজ্রশক্তির যুগ্ম সম্পাদক ডা. মাহবুব আলম মাহফুজ।


অনুষ্ঠানে অন্যান্য অতিথির মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক আমাদের সময় এর মাদারীপুর জেলা প্রতিনিধি শফিক স্বপন; দৈনিক জনকন্ঠের জেলা প্রতিনিধি সুবল বিশ্বাস; আজকের সংবাদ এর জেলা প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন; আমার সংবাদ এর প্রতিনিধি সাব্বির হোসাইন আজিজ; ঢাকা প্রতিদিন ও বাংলাদেশ টুডে এর প্রতিনিধি এমদাদ খান; আজকালের খবর ও দৈনিক টেকেরহাট প্রতিনিধি আরিফুল ইসলাম; দৈনিক নবচেতনা এর প্রতিনিধি আমানুল্লাহ আমান; দৈনিক ঘোষনা এর প্রতিনিধি জাহিদ হাসান; ক্রাইম ডায়রীর প্রতিনিধি রফিক রানা; বীরমুক্তিযোদ্ধা মকবুল হোসেন ব্যাপারী, দৈনিক বজ্রশক্তির নিজস্ব প্রতিনিধি আব্দুর রহমান; মাদারীপুর হেযবুত তওহীদের সভাপতি মো: রানা মিয়া ও অন্যান্য সাংবাদিক মুক্তিযোদ্ধা ও সুশীল সমাজ।


অনুষ্ঠানে প্রধান আলোচক তার বক্তব্যে বলেন, জঙ্গিবাদকে ইস্যু করে একের পর এক মুসলিম দেশগুলোতে আগ্রাসন চালানো হচ্ছে। একদিকে এসব ভূখ-ের উগ্রগোষ্ঠীগুলোকে মদদ দিয়ে মানবতাবিরোধী কাজে লেলিয়ে দেওয়া হচ্ছে, অন্যদিকে তাদের সেই মানবতাবিরোধী কর্মকা-কে ইস্যু করে হামলা চালিয়ে ধ্বংস করে দেওয়া হচ্ছে বিশ্বের মুসলিম ভূখ-গুলো। বাংলাদেশকে ঘিরেও বর্তমানে একই ধরনের দেশি-বিদেশি চক্রান্ত ও প্রচেষ্টা অব্যাহত রয়েছে। বর্তমান সঙ্কট থেকে জাতিকে বাঁচাতে হলে সকল প্রকার অন্যায়, অবিচারের বিরুদ্ধে ও ন্যায়ের পক্ষে জাতীয় ঐক্য গঠনের যে কোনো বিকল্প নেই।

তিনি আরও বলেন, সমস্ত দুনিয়া আজ যুদ্ধের অস্ত্রে শান দিচ্ছে। নিরাপত্তা বিশ্লেষকরা আশঙ্কা করছেন যে কোনো মুহূর্তে তৃতীয় বিশ্বযুদ্ধ লেগে যেতে পারে। মানুষ এখন বিনাশ হওয়ার অপেক্ষায়। অন্যদিকে আমাদের এই মুসলমান নামক জাতির অবস্থাও করুণ। এই মুহূর্তে সাড়ে ছয় কোটি মুসলমান উদ্বাস্তু; তারা রাস্তায় রাস্তায় ভিক্ষা করছে, দিন যাপন করছে, রাত্রি পার করছে।

ইরাক ধ্বংস করা হলো, সিরিয়া ধ্বংস করা হলো, আফগানিস্তান মাটির সাথে মিশে গেল, লিবিয়া গণকবরে পরিণত হলো, ইয়েমেনে দুর্ভিক্ষ চলছে, আফ্রিকায় না খেয়ে মারা যাচ্ছে। আমাদের পার্শ্ববর্তী দেশ মিয়ানমার থেকে দশ লক্ষ মুসলমানকে বাড়িঘর ছাড়া করা হয়েছে। সারা পৃথিবীতে মুসলমানরা ১৫০ কোটি। আমাদের লক্ষ লক্ষ আলেম, ডাক্তার, ইঞ্জিনিয়ার, বুজুর্গ, দরবেশ, পীরের অনুসারী রয়েছে- কিন্তু সমস্ত জায়গায় আমরাই মার খাচ্ছি।


অনুষ্ঠানে অন্যান্য অতিথি দৈনিক আমাদের সময় এর মাদারীপুর জেলা প্রতিনিধি শফিক স্বপন; আজকের সংবাদ এর জেলা প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন; মাদারীপুর জেলা হেযবুত তওহীদের সভাপতি মো: রানা মিয়াসহ সকলে তাদের বক্তব্যে দৈনিক বজ্রশক্তির সাফল্য ও অগ্রগতি কামনা করেন।


অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দৈনিক বজ্রশক্তির নিজস্ব প্রতিনিধি আব্দুর রহমান।

কিউএনবি /রিয়াদ/২৩শে নভেম্বর, ২০১৭ ইং/সন্ধ্যা ৬:১২