১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১০:৪৮

রসিকে ৩০৬ জনের মনোনয়নপত্র জমা

নিউজ ডেস্কঃ আগামী ২১ ডিসেম্বর অনুষ্ঠিতব্য রংপুর সিটি কর্পোরেশনে নির্বাচনে বুধবার শেষদিনে মেয়র পদে ১৩ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬৭ জন এবং সাধারণ পুরুষ কাউন্সিলর পদে ২২৬ জনসহ মোট ৩০৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

রিটার্নিং কর্মকর্তার সহায়ক কর্মকর্তা আবু সাঈম পরিবর্তন ডটকমকে জানান, বুধবার পর্যন্ত মেয়র পদে আওয়ামী লীগের শরফুদ্দিন আহমেদ ঝন্টু, বিএনপির কাওসার জামান বাবলা ও নাজমুল আলম নাজু, জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা, ইসলামী আন্দোলনের এটিএম গোলাম মোস্তফা, বাসদের আব্দুল কুদ্দুস, স্বতন্ত্র প্রার্থী আসিফ শাহরিয়ার, একেএম আব্দুর রউফ মানিক, সুইটি আনজুম, শাকিল রায়হান, মেহেদী হাসান বনি, বীরপ্রতীক আব্দুল মজিদ, এনপিপির সেলিম আখতার মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এছাড়া, সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৭ জন মনোনয়ন এবং সাধারণ কাউন্সিলর পদে ২২৬ জন মনোনয়ন নিয়ে জমা দিয়েছেন।

এদিকে, মনোনয়নপত্র উত্তোলন করলেও আওয়ামী লীগ নেতা রাশেক রহমান তা জমা দেননি।

ঘোষিত তফশিল অনুযায়ী মনোনয়নপত্র গ্রহণ ও দাখিলের শেষ দিন ২২ নভেম্বর। বাছাই ২৫ ও ২৬ নভেম্বর। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৩ ডিসেম্বর।

এই নির্বাচনে ভোটার রয়েছে ৩ লাখ ৮৮ হাজার ৪২১ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৯৬ হাজার ৬৫৯ এবং নারী ১ লাখ ৯১ হাজার ৭৬২ জন। ১৯৬টি ভোটকেন্দ্রের ১ হাজার ১৭৭টি কক্ষে ভোটগ্রহণ করা হবে।

রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার সুভাস চন্দ্র সরকার জানান, সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে নির্বাচন কমিশন যাবতীয় পদক্ষেপ গ্রহণ করেছে। আচরণবিধির ব্যপারে কোনো প্রার্থীকে ছাড় দেয়া হবে না।

 

 

 

কিউএনবি/খায়রুজ্জামান/২২শে নভেম্বর ,২০১৭ ইং/রাত ১০:০৪