২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ভোর ৫:২৯

আদালতে টিটুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি

 

ডেস্ক নিউজ : রংপুরে ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে হিন্দু সম্প্রদায়ের বাড়িতে অগ্নিসংযোগ, হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনায় অভিযুক্ত গ্রেফতারকৃত টিটু রায়কে দু’দফায় ৮ দিনের রিমান্ড শেষে গতকাল মঙ্গলবার রংপুর গোয়েন্দা পুলিশ (উত্তর) কঠোর গোপনীয়তায় একটি সাদা মাইক্রোবাসে চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে নিয়ে আসে। সকাল ১১টা থেকে বিকেল পৌনে ৫টা পর্যন্ত তার জবানবন্দি নেওয়া হয়।

 
পরে ডিবি পুলিশের কঠোর পাহারায় টিটু রায়কে আদালত থেকে বের করে একটি প্রিজন ভ্যানে রংপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। তবে ডিবি পুলিশের কোন কর্মকর্তা এ ব্যাপারে কোন কথা বলতে রাজি হননি। নাম প্রকাশ না করার শর্তে ডিবি পুলিশের একজন কর্মকর্তা জানান, টিটু রায় রংপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আরিফুল ইসলামের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান করেছেন। কিন্তু জবানবন্দিতে কি বলেছেন তা জানাতে তিনি অস্বীকৃতি জানিয়েছেন। পরে জবানবন্দি গ্রহণ শেষে তাকে কারাগারে পাঠানো হয়।
 
টিটুর আইনজীবী নরেশ চন্দ্র সরকার জানান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান প্যানেল, পূজা উদযাপন পরিষদ প্যানেল, ব্লাস্টের ৭ সদস্যের আইনজীবী প্যানেল টিটুর জামিন নেওয়ার জন্য ওকালতনামা নিয়ে আদালতের দরজায় সকাল ১১টা থেকে বিকেল পৌনে ৫টা পর্যন্ত দাঁড়িয়ে ছিলাম। কিন্তু আমরা জামিনের আবেদন করতে পারিনি। আমাদেরকে সুযোগ দেওয়া হয়নি। পুলিশের কেন এতো লুকোচুরি সেটা আমাদের বোধগম্য নয়। জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি বনমালী পাল জানান, আইনজীবী ছাড়াই টিটু রায়কে দুই দফায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।
 
প্রসঙ্গত, ফেসবুকে ধর্মীয় কটূক্তির ঘটনাকে কেন্দ্র করে গত ১০ নভেম্বর শুক্রবার রংপুরে পরিকল্পিতভাবে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।
কিউএনবি/সাজু/২২শে নভেম্বর, ২০১৭ ইং/ দুপুর ১২:৫২