২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৯:৩৮

রাজাপুরে পৈত্রিক ভিটেবাড়ি থেকে উচ্ছেদ ও জীবন নাশের আতংকে সংখ্যালঘু পরিবার

ডেস্ক নিউজ : ঝালকাঠির রাজাপুর উপজেলার বাঘড়ি গ্রামের হিন্দু সম্প্রদায়ের অসিতিপর বৃদ্ধ দেবেন্দ্র নাথ মন্ডল পরিবার পরিজন নিয়ে বংশ পরাম্পরায় বসবাস করে আসছেন তার পৈত্রিক ভিটে বাড়িতে ।
নিত্য অভাব আর অসচ্ছল পরিবারে রয়েছে তার বৃদ্ধ স্ত্রী ও হার্ট এ্যার্টাকে আক্রান্ত সন্ধ্যা রানী মন্ডল, সঞ্জয় মন্ডল,পূত্রবধু শিখা রানী মন্ডল, ২ মেয়ে সীমা রানী মন্ডল ও সমাপ্তি রানী মন্ডল । আছে নাতি নাতনিও ।
জীবন চলার পথে বিভিন্ন প্রতিকুলতার মধ্যেও ছেলে মেয়েদের সু শিক্ষায় শিক্ষিত করেছেন নিজের রক্ত জল করে । অভাবের সংশার হলেও মোটামুটি কাটছিলো দেবেন্দ্র নাথের আপন সংশার। কিন্তু এরমধ্যেই অমানিশার কালো মেঘ হাতছানি দেয় তার পৈত্রিক ভিটেবাড়ি,জমিজমার উপরে।বাঘড়ি মৌজায় দেবেন্দ্র নাথের পৈত্রিক ভিটে ও বাগান বাড়ি রয়েছে কম করে হলেও প্রায় ২ একর ৪৭ শতাংশ থেকেও বেশি।
স্থানিয় প্রভাবশালী ভুমিদস্যুদের আপত্তিটা এখানেই । দীর্ঘদিন থেকে গোপনে গোপনে স্থানিয় প্রভাবশালি ভুমিদস্যূদের গড ফাদার পার্শবর্তী পিংড়ি গ্রামের মৃত আজিজ সিকদারের পূত্র ছোবাহান সিকদারের নেতৃত্বে তার আরো দুই সহোদর হামিদ সকিদার,মজিদ সিকদার এবং বাঘড়ী গ্রামের হেমায়েত খানের পূত্র আমিনুল ইসলাম,তরিকুল ইসলাম সহ প্রায় অর্ধশত চিহ্নিত ভুমিদস্যু চক্র একত্রিত হয়ে দেবেন্দ্র নাথের ভিটে বাড়ি জাল দলিল,জাল ডিগ্রী সহ বিভিন্ন প্রকার কাগজপত্র জাল জালিয়াতি করে রাতের আধারে অবৈধ ভাবে দখলের জন্য ব্যাপক অপতৎপরতা শুরু করেছে বলে অভিযোগ করা হয়েছে।
সেই সাথে দেবেন্দ্রে নাথ মন্ডল সহ তার পরিবারের প্রতিটা মানুষকে অযথা হয়রানী করার জন্য একের পর এক ফৌজদারি মামলা করানো হচ্ছে,সেই সাথে গত ১০ দিন ধরে দেবেন বাবুর পরিবারের লোকজনদের বিভিন্ন ভাবে দেশান্তরিত করার জন্য রাতের আধারে হামলা করা হচ্ছে বসত ঘরে এবং প্রতি মুহুর্তই দেওয়া হচ্ছে জীবন নাশের হুমকী।
এ বিষয়ে ঝালকাঠির সহকারি জজ আদালতে বেশ কয়েকটি দেওয়ানি মামলা বিচারাধিন থাকলেও প্রতিপক্ষ ভুমিদস্যুরা প্রচলিত আইনের কোন তোয়াক্কাই করছেন না।
বরংচ পরিবারের সকলকে আসামী করে (( যারা কখনো বাড়ি ঘড়েই থাকেন না ,২ মেয়ে সীমা ও সমাপ্তি কে আসামী করে )) ঝালকাঠী আদালতে গত ১৩ নভেম্বর এমপি ৬১৫/১৭ নং একটি ফৌজদারি মামলা করেছে প্রতিপক্ষরা,,এ কারনে আর্থনৈতিক হয়রানী ও জীবন নাশের আতংকে মহা বিপর্যস্ত হয়ে পরেছে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের দেবেন্দ্র নাথ মন্ডলের পরিবার ।

কিউএনবি/সাজু/২০শে নভেম্বর, ২০১৭ ইং/ রাত ৯:৩৯