২০শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৫ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১১:১৩

সাফল্যের দুই বছর পেরিয়ে দীপ্ত টিভি

 

বাংলাদেশের বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল দীপ্ত টিভি ২০১৫ সালের ১৮ নভেম্বর দেশব্যপী পূর্ণাঙ্গ সম্প্রচারের মাধ্যমে পদযাত্রা শুরু করে। তারপর থেকে গত দুই বছর ধরে এই টিভি চ্যানেলটি মানসম্পন্ন ও জনপ্রিয় বিভিন্ন ধরণের অনুষ্ঠান সম্প্রচার করে আসছে। আজ শনিবার চ্যানেলটি পথ চলার তৃতীয় বছরে পা রাখলো।

নির্দিষ্ট সময়ে অনুষ্ঠান সম্প্রচার, স্বল্প সময়ের বিজ্ঞাপন বিরতি ইত্যাদি বৈশিষ্ট্য ইতোমধ্যেই টিভি চ্যানেলটিকে অন্যান্য চ্যানেল থেকে আলাদা করেছে। ফলে অল্প সময়েই দীপ্ত টিভি দেশ-বিদেশের অগণিত দর্শকের মনে জায়গা করে নিতে সক্ষম হয়েছে।

দর্শকদের রুচি ও ভালো লাগাকে গুরুত্ব দিয়ে দীপ্ত টিভি এখন পযর্ন্ত মান সম্পন্ন অনুষ্ঠান প্রচার করে আসছে। সে কারণেই এই টিভি চ্যানেল নিজস্ব প্রযোজনায় বেশ কয়েকটি দীর্ঘ ধারাবাহিক নাটক নির্মাণ করেছে। নির্মিত নাটকগুলির মধ্যে ‘খুঁজে ফিরি তাকে’, ‘খেলাঘর’ ও ‘অপরাজিতা’ ইতোমধ্যেই সফলভাবে প্রচার সম্পন্ন করেছে। বর্তমানে ‘পালকী’ ও ‘অলি’ নামে আরো দুটি ধারাবাহিক সম্প্রচারিত হচ্ছে। এছাড়া নির্মাণের অপেক্ষায় আছে আরো বেশ কয়েকটি ধারাবাহিক নাটক।

তবে শুধু দীর্ঘ ধারাবাহিকই নয়, দীপ্ত টিভির নিয়মিত সংগীত বিষয়ক অনুষ্ঠান ‘দীপ্ত প্রভাতী’, কৃষি বিষয়ক অনুষ্ঠান ‘দীপ্ত কৃষি’ও দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা পেয়েছে। এছাড়া দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন থাকছে দীপ্ত টিভির সংবাদ। মুক্তিযুদ্ধ, ইতিহাসসহ সা¤প্রতিক বিষয় নিয়ে নির্মিত বিভিন্ন তথ্যচিত্র দর্শকদের ভালোবাসা কুড়িয়েছে।

তবে ডাবিং করা বিদেশি সিরিয়াল ‌‘সুলতান সুলেমান’ প্রচার করে অভূতপূর্ব সাফল্য পায় চ্যানেলটি। অনেক আন্দোলনের মুখেও সিরিয়ালটি জনপ্রিয়তার শীর্ষ স্থান ধরে রেখেই প্রচার হচ্ছে। মানসম্পন্ন ডাবিং আর ইতিহাস ভিত্তিক গল্পের কারণে ‘সুলতান সুলেমান’ নামের এই তুর্কি সিরিয়ালের দর্শকপ্রিয়তা এখন আকাশচুম্বী। এর পাশাপাশি শুরু থেকেই সম্প্রচারিত হয়ে আসছে বিদেশি ডাবিং করা কার্টুন ‘বেনটেন’।

গত দুই বছর ধরে দীপ্ত টিভি তার নিজস্ব প্রায় ৩০০ জন কর্মী, ৬টি শুটিং স্টুডিও ও ৭টি ডাবিং স্টুডিও নিয়ে বিরামহীন পরিশ্রম করে যাচ্ছে। দীর্ঘ দুই বছরের সাফল্যময় পথচলায় সাথে থাকার জন্য এই চ্যানেলের সকল কলাকুশলী, ক্যাবল অপারেটর ও দর্শকদেরকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছে দীপ্ত টিভির কর্তৃপক্ষ।

 

কিউএনবি /রিয়াদ/১৮ই নভেম্বর, ২০১৭ ইং/সন্ধ্যা ৭:৪৩