২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ১০:৫৩

মানিকগঞ্জে ৭০০ ভরি স্বর্ণালংকার লুট, ১২ আনা উদ্ধার!

 

ডেস্কনিউজঃ মানিকগঞ্জ শহ‌রের নাগ জুয়েলার্স থেকে গতকাল বুধবার রাতে ৬০০ থেকে ৭০০ ভরি স্বর্ণালংকার লুট করে ডাকাতরা। এর মধ্যে মাত্র ১২ আনা সোনা উদ্ধার করতে পেরেছে পুলিশ। গ্রেপ্তার করতে পেরেছে একজনকে। পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেছে ছয়টি গুলিসহ একটি রিভলবার, দুটি চাপাতি ও ১১টি ককটেল।

গ্রেপ্তার হওয়া ব্যক্তির নাম মো. সোহেল মোল্লা (৩০)। তাঁর বাড়ি পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার মেদিরাবাদ গ্রামে।

এদিকে ডাকাতির প্রতিবা‌দে স্বর্ণ ব্যবসায়ী‌রা আজ বৃহস্পতিবার দোকান বন্ধ রেখে ধর্মঘট পালন করেন।

 

 

গতকাল বুধবার রাতে ডাকাতির পরপর সাটুরিয়া বাসস্ট্যান্ডে ব্যারিকেড দিয়ে পুলিশের স্টিকার সম্বলিত একটি মাইক্রোবাসও আটক করা হয়। তবে মাইক্রোবাসে থাকা অন্যরা পালিয়ে যায়। গ্রেপ্তারের সময় ডাকাতদের সঙ্গে গুলিবিনিময়ে পুলিশের তিন উপপরিদর্শকসহ (এসআই) চার পুলিশ সদস্য আহত হয়েছেন। তাঁদের ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে এক প্রেস বিফিংয়ে পুলিশ সুপার মাহফুজুর রহমান জানান, স্বর্ণের দোকানে ডাকাতির সঙ্গে সম্পৃক্তদের শনাক্ত করা হয়েছে। এরা সংঘবদ্ধ আন্তজেলা ডাকাতদল ও সবাই পেশাদার। অন্য ডাকাতদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

পুলিশ সুপার আরো জানান, ডাকাতির পর ওই ডাকাতদল পৌর এলাকার কবরস্থান সড়ক দিয়ে মহাসড়ক পার হয়। এরপর গড়পাড়া তিল্লি হয়ে দরগ্রাম সড়ক ধরে সাটুরিয়া বাসস্ট্যান্ডে পুলিশের সামনে পড়ে। ডাকাতরা ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে পুলিশকে চ্যালেঞ্জ করে। পুলিশ পাল্টা গুলি চালায়। একপর্যায়ে ডাকাতদের গুলিতে এসআই আসলাম ও ককটেল বিস্ফোরণে এসআই ওহিদুজ্জামানসহ চারজন আহত হন। তিন ডাকাত সদস্য গুলিতে আহত এসআই আসলামের মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়।

রাতেই পরিত্যক্ত অবস্থায় ঢাকার ধামরাই উপজেলার কালামপুর এলাকা থেকে ওই মোটরসাইকেলটি উদ্ধার করা হয়।

আহত পুলিশ সদস্যদের উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। রাতে স্থানীয়দের সহায়তায় পুলিশ ডাকাতদলের সদস্য সোহেল মোল্লাকে গ্রেপ্তার করে।

আজ বৃহস্পতিবার সকালে তিল্লি এলাকা থেকে লুট হওয়া সোনার মধ্যে ১২ আনা সোনাসহ খালি বাক্স ও দুটি চাপাতি উদ্ধার হয়।

এর আগে গতকাল রাতেই সাটুরিয়া বাসস্ট্যান্ড এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় ছয়টি গুলিসহ একটি রিভলবার ও ১১টি ককটেল উদ্ধার করা হয়েছে।

 

মানিকগঞ্জ শহ‌রের নাগ জুয়েলার্স থেকে গতকাল বুধবার রাতে ৬০০ থেকে ৭০০ ভরি স্বর্ণালংকার লুট করে ডাকাতরা। পুরোনো ছবি

 

পুলিশ সুপার মাহফুজুর রহমান জানান, ডাকাতির আগে তারা ঘটনাস্থল রেকি করে। স্বর্ণকারপট্টি এবং শহরের বিভিন্ন স্থানে স্থাপন করা সিসি ক্যামেরায় ধারণ করা ফুটেজ দেখে ডাকাতদের শনাক্ত করার চেষ্টা চলছে।

অপরদিকে ডাকাতির ঘটনায় স্বর্ণ ব্যবসায়ীরা সকাল থেকে দোকান বন্ধ রাখেন। বেলা ১১টার দিকে পুলিশ সুপার ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্বর্ণকার ব্যবসায়ীদের নিরাপত্তার নিশ্চয়তাসহ সার্বক্ষণিক পুলিশ মোতায়েনের আশ্বাস দেন।

 

সূত্রঃ এনটিভিবিডি.কম

কিউএনবি /রামিম/১৬ই নভেম্বর, ২০১৭ ইং/রাত ৯:১০