১৪ই নভেম্বর, ২০১৮ ইং | ৩০শে কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৩:৪৯

মেয়ের বাল্যবিয়ে দেওয়া এমপির অবৈধ সম্পদ

ময়মনসিংহ প্রতিনিধিঃ অষ্টম শ্রেণিতে পড়ুয়া মেয়েসহ দুই মেয়েকে একসঙ্গে কোটি টাকা খরচ করে বিয়ে দিয়ে আলোচনায় আসা জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব ও ময়মনসিংহ-৫ আসনের সংসদ সদস‌্য সালাউদ্দিন আহমেদ মুক্তির প্রায় আড়াই কোটি টাকার অবৈধ সম্পদের সন্ধান পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এজন্য তার পুরো স্থাবর ও অস্থাবর সম্পদ যাচাই-বাছাই করতেই সম্পদ বিবরণী জারির জন‌্য রোববার নোটিস অনুমোদন দিয়েছে দুদক।

বিষয়টি নিশ্চিত করে দুদকের জনসংযোগ কর্মকর্তা (উপপরিচালক) প্রণব কুমার ভট্টাচার্য‌্য বলেন, সালাউদ্দিন আহমেদ মুক্তির বিরুদ্ধে আজ কমিশন থেকে সম্পদ বিবরণী নোটিস অনুমোদন দেওয়া হয়েছে। নোটিসে সংসদ সদস‌্য সালাউদ্দিন আহমেদ ও তার উপর নির্ভরশীলদের স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব চাওয়া হয়েছে। যা আগামি ১৫ কর্মদিবসের মধ‌্যে দুদক সচিব বরাবর দাখিল করতে হবে।

এ বিষয়ে দুদক সূত্রে আরো জানা যায়, তার বিরুদ্ধে অবৈধ সম্পদের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে চলতি বছরের মার্চ মাসে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় কমিশন। এর পরপরই দুদকের উপপরিচালক শেখ আবদুস সালামকে অনুসন্ধানকারী কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়। আর দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেনকে তদন্তকারী কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়।

ময়মনসিংহ-৫ আসনের সংসদ সদস‌্য সালাউদ্দিন চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলা পরিষদ মাঠে নিজ মেয়েকে রাজকীয়ভাবে বিয়ে দিয়ে মূলত আলোচনায় আসেন। অভিযোগ ছিল এমপির অষ্টম শ্রেণিতে পড়ুয়া মেয়েসহ দুই মেয়ের বিয়ে দেয়া হয় মহাধুমধাম করে। খরচও করা হয় কয়েক কোটি টাকা। বিয়েতে আমন্ত্রিত অতিথি ছিলেন প্রায় ১৫ হাজার। জবাই করা হয়েছিল ৫০০ ছাগল।

বড় মেয়ে প্রাপ্তবয়স্ক হলেও ছোট মেয়ের বয়স নিয়ে প্রশ্ন উঠেছে। ছোট মেয়ে ২০১৬ সালে ময়মনসিংহ সদরের গলগণ্ডা এলাকার মিফতাহুল জান্নাত মহিলা মাদরাসা থেকে সপ্তম শ্রেণি পাস করে। চলতি বছর অষ্টম শ্রেণিতে উত্তীর্ণ হলেও মাদরাসায় যায়নি। এমপির বড় মেয়ে ২০১৪ সালে স্থানীয় একটি স্কুল থেকে এসএসসি পাস করে। সনদ অনুযায়ী তার জন্ম ১৯৯৮ সালের ২৫ আগস্টে। বর্তমানে তার বয়স ১৮ বছর ৫ মাস। তার চেয়ে দুই বছরের ছোট মেয়ের বয়স হওয়ার কথা ১৬ বছর ৫ মাসের মতো। অর্থ‌্যাৎ ছোট মেয়েকে বাল‌্য বিবাহ দিয়েছেন বলে এলাকাবাসী অভিযোগ করেছেন।

 

 

 

কিউএনবি/খায়রুজ্জামান/ ২৯শে অক্টোবর,২০১৭ ইং/ রাত ৯:২৮