১৯শে নভেম্বর, ২০১৮ ইং | ৫ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১:১৫

মৌলভীবাজারে চেক ডিজঅনার মামলায় তিন মাসের কারাদন্ড ও জরিমানা

 

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের বহুল আলোচিত ট্রাভেল ব্যবসায়ী, মৌলভীবাজার শহরের সমশেরনগর সড়কস্থ মেসার্স মুনিয়া ট্রেভেলর্স এর মালিক মোঃ ময়নুল ইসলামকে চেক ডিজঅনার মামলার রায়ে তিন মাসের কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দন্ডপ্রাপ্ত ময়নুলকে এক লক্ষ নব্বই হাজার টাকা জরিমানা করা হয়। বুধবার বিকেলে মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মুহাম্মদ রফিকুল ইসলাম এ রায় দেন।


সংশ্লিষ্ট আদালতের পিপি অ্যাডভোকেট কৃপাসিন্ধু দাশ বিষয়টি নিশ্চিত করে জানান, ২০০৮ সালে এস এম মেহেদী হাসান রুমীর কাছ থেকে তার ছোট ভাই এস এম জাহেদুর রহমানকে বিদেশ পাঠানোর জন্য দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা মোঃ ময়নুল ইসলাম নেন। কিন্তু যাত্রীকে বিদেশ পাঠাতে ব্যর্থ হয়ে তিনটি চেক এর মাধ্যমে দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকার চেক দেওয়া হয়েছিল। তার মধ্যে এস এম মেহেদী হাসান রুমীর নামে এক লক্ষ নব্বই হাজার টাকার দুইটি দেওয়া হয়েছিল। চেক দিয়ে মোঃ ময়নুল ইসলাম প্রতারণা করেন।


একপর্যায়ে এস এম মেহেধী হাসান রুমী চেক ডিজঅনার মামলা করেন মোঃ ময়নুল ইসলামের বিরুদ্ধে ২০০৮ইং সালে। দীর্ঘদিন মামলাটি উচ্চ আদালতের নির্দেশে স্থিতাবস্থায় ছিল। পরবর্তীতে চলতি বছরে উচ্চ আদালতে মামলাটির শুনাননি শেষে নি¤œ আদালতে মামলা চলবে বলে আদেশ হয়। উচ্চ আদালতের আদেশের কপি নি¤œ আদালতে আসলে মামলাটি চালু হয়।
মামলার বাদী এস এম মেহেদী হাসান রুমী জানান, এ রায়ে ন্যায় বিচার প্রতিষ্ঠা হয়েছে। এ রায়ে আমি খুশী।

কিউএনবি /রিয়াদ/২৭শে অক্টোবর, ২০১৭ ইং/সন্ধ্যা ৬:১৩