২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ১০:০৫

আজ মৌলভীবাজার আওয়ামীলীগের সম্মেলন

 

এস এম মেহেদী হাসান: মৌলভীবাজারে দীর্ঘ ১২ বছর পর আজ শনিবার (২৮ অকেআবর) মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন। সম্মেলনকে ঘিরে সম্মেলনকে ঘিরে উজ্জীবিত হয়ে উঠেছেন দলের নেতাকর্মীরা।
লবিং-তদবিরে ব্যস্থ সময় পার করছেন পদ প্রত্যাশীরা। ননুন সাজে সাজানো হয়েছে পুরো শহরকে। নেতাকর্মীদের মাঝে সৃষ্টি হয়েছে নবজাগরণ।

সম্মেলনকে কেন্দ্র হিসেবে শহরের সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে নির্মানধীন বিশাল সম্মেলন মঞ্চ তৈরি করা হয়েছে। আলোকস্বজ্জায় সাজানো হয়েছে। প্রধান প্রধান সড়কে ব্যানার-ফেস্টুন, তুরণ আর নানা রঙের গেট নির্মান করা হয়েছে।
বড় বড় ফেস্টুনে সমর্থকরা নিজেদের পছন্দের সভাপতি বা সম্পাদকের রঙ্গিন ছবি ও নাম লিখে দাবি করেছেন সভাপতি বা সম্পাদক হিসেবে দেখতে চাই। নিচে সমর্থকের নাম ও ছবি দিয়েছেন। বুধবার রাত থেকে এসব ফেস্টুন লাগানো হয়েছে। এসব ফেস্টুন বেশি দেখা গেছে শহরের ব্যস্থতম চৌমোহনা পয়েন্ট ও কোর্ট সড়কে। মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয় ২০০৬ সালে।


সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে দলের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সাংগঠনিক সম্পাদক মিছবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় সদস্য বদর উদ্দিন কামরান ও অধ্যাপক মো: রফিকুর রহমান।


অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় সংসদের হুইপ শাহাব উদ্দিন এমপি, সৈয়দা সায়রা মহসীন এমপি, আব্দুল মতিন এমপি ও জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য আজিজুর রহমান।


সভাপতি পদে ৭ জন ও সাধারণ সম্পাদক পদে ৯ জনের নাম এসেছে। সম্ভাব্য সভাপতি ও সম্পাদক পদে দলের নেতাকর্মীদের মুখে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন। সভাপতি পদে উপাধ্যক্ষ আবদুস শহীদ, নেছার আহমদ, মোঃ ফিরুজ, অধ্যাপক রফিকুর রহমান. শাহাব উদ্দিন আহমদ. মুহিবুর রহমান তরফদার ও সৈয়দ বজলুল করিম।
বিশেষ আলোচনায় রয়েছেন নেছার আহমদ ও মুহিবুর রহমান তরফদার।

সাধারণ সম্পাদক পদে মোঃ কামাল হোসেন, মো: ফজলুর রহমান, সাইফুর রহমান বাবুল, এম এ রহিম (সিআইপি), মসুদ আহমদ, মিছবাহুর রহমান, আব্দুল মতিন, সৈয়দ মফস্বিল আলী, আবদুল মালিক তরফদার সুয়েব। তাদের মধ্যে সাইফুর রহমান বাবুল অথবা মিছবাউর রহমান হওয়ার সম্ভবনা রয়েছে। কেন্দ্র থেকে সভাপতি ও সম্পাদকের নাম ঘোষনা করা হবে।
আর সেটি দলীয় প্রধান শেখ হাসিনাই করবেন বলে দলের একাধিক নেতাকর্মীদের কাছ থেকে জানা জানা যায়।

আসন্ন জেলা সম্মেলন নিয়ে বিগত কয়েকদিন ধরে দেশে -বিদেশে মৌলভীবাজার জেলাবাসীর মধ্যে জল্পনাকল্পনা চলছে। তৃণমূলের দাবী দলের জন্যে কাজ করবে এমন শক্তিশালী ত্যাগী ব্যক্তিদের বেছে নেয়া হবে ।

 

কিউএনবি /রিয়াদ/২৭শে অক্টোবর, ২০১৭ ইং/