২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১২:৩৮

কুমিল্লায় যুবদলের মিছিলে পুলিশের গুলি, আহত ৪

 

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে কুমিল্লায় ছাত্রদল-যুবদলের বিক্ষোভ মিছিলে বাধা দিয়েছে পুলিশ। মঙ্গলবার পুলিশের বাধা উপেক্ষা করে কুমিল্লার কান্দিরপাড়ে দক্ষিণ জেলা বিএনপির কার্যালয়ের সামনে সমাবেশ করার সময় পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে পাঁচ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে।

এ সময় পুলিশের সঙ্গে ছাত্রদল-যুবদল কর্মীদের পাল্টাপাল্টি ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে কুমিল্লা মহানগর যুবদল সভাপতি উৎবাতুল বারী আবুসহ ৪ নেতাকর্মী আহত হয়েছে বলে যুবদল ও ছাত্রদল দাবি করেছে। এর আগে নগরীর রামঘাট থেকে কান্দিরপাড় মিছিল নিয়ে আসে ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতা কর্মীরা।

আহত কুমিল্লা মহানগর যুবদলের সভাপতি উৎবাতুল বারি আবু জানান, শান্তিপূর্ণভাবে দলীয় কর্মসূচি পালন করা সময় অন্যায়ভাবে পুলিশ কার্যক্রম বন্ধ করতে বলে। এ সময় আমরা শান্তিপূর্ণ কার্যক্রমের কথা বলতেই পুলিশ নেতাকর্মীদের ওপর চড়াও হয় এবং এক পর্যায়ে লাঠিচার্জ ও গুলি চালায়। এতে অনেকে নেতাকর্মী আহত হয়। তবে সুনির্দিষ্টভাবে বলতে পারছিনা কে কে আহত হয়েছে। আহতরা স্থানীয় প্রাইভেট হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন কায়সার বলেন, পুলিশ বিনা কারণে মিছিলে হামলা করেছে। এতে মহানগর যুবদলের সভাপতি উৎবাতুল বারী আবুসহ ৪ জন আহত হয়েছেন।

কুমিল্লা কোতয়ালী মডেল থানার ওসি আবু ছালাম মিয়া জানান, মানুষের চলাচলের পথে বাধা সৃষ্টি করায় তাদের সরে যেতে বলা হয়। তারা বাধা না মেনে পুলিশের ওপর ইট পাটকেল ছুঁড়ে মারে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের ৫ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে।