২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ২:৩১

সরিষাবাড়ীতে গৃহবধুকে শ্বাসরোধে হত্যা, স্বামী ও সতীন পলাতক

 

জাকারিয়া জাহাঙ্গীর,সরিষাবাড়ী (জামালপুর) সংবাদদাতা : জামালপুরের সরিষাবাড়ীতে স্বামী ও সতীন মিলে সীমা বেগম (২০) নামে এক প্রতিবন্ধী গৃহবধুকে শ্বাসরোধে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। সোমবার দুপুরে উপজেলার ডোয়াইল ইউনিয়নের দক্ষিণ ডোয়াইল বিলপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় পাষন্ড স্বামী বেলাল হোসেন ও তার প্রথম স্ত্রী জেলেমন বেগম পলাতক রয়েছে।

পারিবারিক সুত্র জানায়, দক্ষিণ ডোয়াইল বিলপাড়া গ্রামের সোহরাব আলীর প্রতিবন্ধী মেয়ে সীমা বেগমকে (২০) প্রায় ৩ মাস আগে পার্শ্ববর্তী বাড়ির ২ সন্তানের জনক বেলাল হোসেন (৪৫) জোরপূর্বক ধর্ষণ করে। বিষয়টি জানাজানি হলে গ্রাম্য সালিশে প্রতিবন্ধী সীমার সাথে বেলালের বিয়ে হয়। বিয়ের পর থেকেই তাদের বনিবনা না হওয়ায় বেলাল ও তার প্রথম স্ত্রী জেলেমন বেগম সীমার ওপর টানা শারিরীক নির্যাতন চালায়। সোমবার দুপুরে তারা দু’জনে মিলে সীমাকে গলাটিপে ও গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করে পালিয়ে যায়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।

সীমার মা বানেছা বেগম জানান, ‘বিয়ের সময় সীমার নামে ২ শতাংশ জমি লিখে দেওয়ার কথা ছিল। বেলাল তা না দিয়ে নানা টালবাহানা ও মেয়েকে নির্যাতন করে। সীমার স্বামী ও সতীন মিলে তাকে হত্যা করেছে বলে তিনি অভিযোগ করেন।

বিষয়টি নিশ্চিত করে ওসি (তদন্ত) আবু তাহের জানান, ‘এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ঘাতক পলাতক থাকলেও তাদের আটকের চেষ্টা চলছে।’এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতের লাশ উদ্ধার করে সুরতহাল রিপোর্টের পর ময়না তদন্তের জন্য জেনারেল হাসপাতাল মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছিল।

কিউএনবি/রেশমা/২৩শে অক্টোবর, ২০১৭ ইং/বিকাল ৪:৩৯