ব্রেকিং নিউজ
২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১:১৬

নীলফামারীতে বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে ও বিভিন্ন ই-সেবা সম্পর্কে সংবাদ সম্মেলন

 

মোঃ আইয়ুব আলী, নীলফামারী প্রতিনিধি : ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে বিভিন্ন ই-সেবার মাধ্যমে জনগণের দোরগোড়ায় দ্রুততম সেবা পৌঁছে যাচ্ছে। সরকারি তথ্যবাতায়ন ও কিশোর বাতায়ন যে এখন আপডেট। ই-সেবার দিক থেকে নীলফামারী জেলা ভালো অবস্থানে রয়েছে।

আর ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে গণমাধ্যমের সহযোগিতা চাওয়া চান তারা। যাতে করে জনগণকে আরো দ্রুততম সময়ে ই-সেবা প্রদানে সম্ভব হয়। সোমবার (২৩ অক্টোবর) সকাল ১১টায় নীলফামারী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের আওতায় ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে বিভিন্ন ই-সেবা সম্পর্কে জনগণকে অবহিতকরণ ও জনগনের অংশগ্রহনকে উৎসাহিত করার লক্ষ্যে নীলফামারী জেলা তথ্য অফিসের আয়োজনে সংবাদ সম্মেলন-এ সাংবাদিকদের এ কথা জানান।

জেলা তথ্য অফিসার (ভারপ্রাপ্ত) আলমগীর কবিরের সভাপতিত্বে সম্মেলনে প্রধান হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আজহারুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার শফিকুল ইসলাম, জেলা কৃষি সম্পস্রারন অধিদপ্তরের সহকারী উপ-পরিচালক কেরামত আলী, সিভিল সার্জেন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদের সোহেল, নেজারত ডিপুটি কালেক্টর আবু হাসান, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক, সাংবাদিক তাহমিন হক ববী, মীর মাহামুদুল হাসান আস্তাক, ভূবন রায় নিখিল, ই আ,ম আসাদুজ্জামান টিপু, শীষ রহমান, আনোয়ারুল হক, আজিজুল ইসলাম বুলু, মোশাররফ হোসেন সহ ৬০জন সাংবাদিক উপস্থিত ছিলেন।

এদিকে নীলফামারী জেলা প্রশাসনের সহকারী কমিশনার মোয়াইমেনা শারমিন মাল্টিমিডার মাধ্যমে এ জেলার ই-সেবার কার্যক্রম ও সেবা প্রদানের চিত্র উপস্থাপন করেন।জেলা তথ্য অফিসার (ভারপ্রাপ্ত) আলমগীর কবির জানান, ২০২১ বাস্তবায়নের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম জনগনের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়ার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এটুআই হিউম্যান ডেভেলপমেন্ট মিডিয়ার মাধ্যমে শিক্ষা, জীবন-জীবিকা, মানব উন্নয়ন, প্রশিক্ষণ এবং জনসচেতনতামূলক অনুষ্ঠান নির্মানের উদ্যোগ গ্রহন করেছে।

কিউএনবি/রেশমা/২৩শে অক্টোবর, ২০১৭ ইং/বিকাল ৩:৫৮