২৭শে জুন, ২০১৯ ইং | ১৩ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | রাত ৩:০৬

‘প্রান্তিক জনগোষ্ঠীর সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে’

 

মন্ত্রিপরিষদ সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম বলেছেন, দেশের প্রান্তিক জনগোষ্ঠীর সামাজিক নিরাপত্তা নিশ্চত করতে হবে। এ জনগোষ্ঠীকে সমাজের মূল ধারায় সম্পৃক্ত করতে সরকারের সোস্যাল সেফটিনেট প্রোগাম মাঠ পর্যায়ে যথাযথভাবে বাস্তবায়নে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের যে ভূমিকা রয়েছে তা আরও বাড়ানোর আহ্বান জানান তিনি।

শনিবার সকালে ফরিদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জাতীয় সামাজিক নিরাপত্তা কৌশল শীর্ষক অবহিতকরণ এক সেমিনার এসব কথা বলেন। বৃহত্তর ফরিদপুরের পাঁচটি জেলার সকল উপজেলার নির্বাহী কর্মকর্তাদের নিয়ে এ সেমিনারের আয়োজন করা হয়।

ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. মুনির হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য এন এম জিয়াউল আলম আরো বলেন, এই প্রোগামের আওতায় দারিদ্র্যের হার ২১ থেকে ৮.৯ এ নামিয়ে আনতে সরকার ৪৫ হাজার ২৩০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে।

তিনি বলেন, এ প্রোগ্রাম বাস্তবায়নে ইতিমধ্যে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হয়েছে। দরিদ্র জনগোষ্ঠী সামাজিক নিরাপত্তা নিশ্চিত করণে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সরকারের এই কর্মসূচি যথাযথভাবে বাস্তবায়নে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের আন্তরিকতার সঙ্গে কাজ করতে হবে। এই কর্মসূচি দেশে দারিদ্র্যের হার কমাতে কার্যকর ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সেমিনারে আরো বক্তব্য রাখেন ফরিদপুর জেলার জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, গোপালগঞ্জ জেলার জেলা প্রশাসক সরকার মোখলেছুর রহমান, মাদারীপুর জেলার জেলা প্রশাসক. রাজবাড়ী জেলার জেলা প্রশাসক, শরীয়তপুর জেলার প্রশাসক, ফরিদপুর জেলার স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবু নঈম আবদুছ ছবুর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এরাদুল হক ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ক্যাবিনেট ডিভিশনের যুগ্ম-সচিব সাইদুর রহমান। ইউএনডিপি ও ক্যাবিনেট ডিভিশন আয়োজিত এই সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে বৃহত্তর ফরিদপুরের ৫টি জেলার ডেপুটি কমিশনারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

কিউএনবি /রিয়াদ/২১শে অক্টোবর, ২০১৭ ইং /বিকাল ৫:২৪

Please follow and like us:
0
Social media & sharing icons powered by UltimatelySocial