১৫ই নভেম্বর, ২০১৮ ইং | ১লা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৮:৪৫

গ্রামীণ ব্যাংকের দৈনিক ভিত্তিক কর্মচারীদেও ২৪ ঘন্টা শ্রম হয়রানী বন্ধ ও নিয়োগের দাবি

 

জাকারিয়া জাহাঙ্গীর, জামালপুর : গ্রামীণ ব্যাংকের দৈনিক ভিত্তিক পিয়ন-কাম-গার্ডদের নিয়োগপত্র না দিয়ে কাজের লোক হিসেবে ৮ ঘন্টা পরিবর্তে ২৪ ঘন্টা শ্রম আদায় ও তাদের উপর কর্মকর্তাদের নির্যাতন হয়রানী অভিযোগে সংবাদ সম্মেলন করেছে গ্রামীণ বাংকের জামালপুর ও শেরপর জোনাল অফিসের দৈনিক ভিত্তি কর্মচারীরা। শুক্রবার সকালে জামালপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়েছে, গ্রামীণ ব্যাংক দৈনিক ভিত্তিতে মাত্র ৩শ’ টাকা মজুরী দিয়ে একজন কর্মচারীকে সকালে ঝাড়–দার, দিনে অফিস কর্মচারী ও রাতে পাহারাদারের কাজ করিয়ে নিচ্ছে কর্মকর্তারা। নিয়োগপত্র পরিবর্তে শুধুমাত্র কাজের অনুমতিপত্র দিয়ে তাদেরকে ছুটিবিহীন ২৪ ঘন্টা কাজ করানো হচ্ছে। এই অমানবিক কাজের প্রতিবাদ করতে গিয়ে কর্মকর্তাদের দ্ধারা নানা হয়রানী ও নির্যাতনের শিকার এবং অনেক কর্মচারী চাকুরী হারা হয়েছেন। এসব কর্মচারীরা নিয়োগপত্র ছাড়াই ৫ থেকে ১০ বছর যাবৎ গ্রামীণ ব্যাংকে চাকুরীতে আসছেন।

সংবাদ সম্মেলনে তাদের হয়রানী ও ২৪ ঘন্টা কাজ বন্ধ ও শ্রমআইনে চাকুরীর নিয়োগসহ ৬ দফা দাবি জানানো হয়। এতে জামালপুর ও শেরপুর জোলান অফিসের ২৫ জন কর্মচারী উপস্থিত ছিলেন।

কিউএনবি/রেশমা/২১শে অক্টোবর ,২০১৭ ইং/সকাল ৯:১৫