২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১:১৬

গাইবান্ধায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ : গ্রেফতার ৬

 

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা বাতিল ও গাইবান্ধায় বিএনপির সভাপতিসহ অঙ্গ সংগঠনের সকল নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে শনিবার গাইবান্ধা কাচারী মোড়ে দাড়িয়ে এক পথ সভা এবং তাৎক্ষনিক মিছিল করে। গাইবান্ধা জেলা বিএনপি এই মিছিল ও সমাবেশের আয়োজন করে।


এসময় বক্তব্য রাখেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান সরকার, সাবেক এমপি সাইফুল আলম সাজা, মোশাররফ হোসেন বাবু, খন্দকার ওমর ফারুক সেলু, মোস্তাক আহমেদ মোস্তাক, আব্দুর রাজ্জাক ভুটটু, আনিসুজ্জামান বিদ্যুৎ, আব্দুল হাই, শফিকুর রহমান খোকা প্রমুখ।


এদিকে গাইবান্ধা জেলা সেচ্ছাসেবক দল সভাপতি শফিকুল ইসলাম রুবেলের নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির গ্রাম সরকার বিষয়ক সম্পাদক আনিছুজ্জামান খান বাবু, অ্যাড. হানিফ বেলাল, আমান উল্যাহ চৌধুরী সাজু, ফরহাদ আলম ডাবলু, রফিকুল ইসলাম লুলু, মাধবী রাণী সরকার, খান মো. কাওসার ওয়াহিদ সুজন, সৈকত আহমেদ শাওন, জুয়েল রানা প্রমুখ।


অপরদিকে সাদুল্যাপুর উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শামছুল হাসান শামছুলের মুক্তির দাবিতে একটি বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ লাঠিচার্জ করে এবং ৬ নেতাকর্মীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো আব্দুর রহিম, শাহীন আল পারভেজ, আমিনুর রহমান মিলন, কাফি মিয়া, জামিউল ইসলাম, সন্দীপ।


বক্তারা বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা বাতিল ও গাইবান্ধায় বিএনপির সভাপতিসহ অঙ্গ সংগঠনের সকল নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান। এছাড়া গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

 

কিউ এন বি /রিয়াদ /১৪ই অক্টোবর, ২০১৭ ইং/বিকাল ৫:০০