২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৯:১৭

ফরিদপুরে সংসদ উপনেতার গাড়িবহরে হামলার ঘটনায় ২ মামলা

 

ডেস্কনিউজঃ ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা মোড় এলাকায় আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংসদ উপনেতার বহরের দুটি গাড়ির কাচ ভাঙচুরের ঘটনায় গতকাল শুক্রবার রাতে নগরকান্দা থানায় দুটি মামলা দায়ের করা হয়েছে। এ দুটি মামলায় মোট আসামি করা হয়েছে ৬৯ জনকে।

নগরকান্দা থানার ওসি এ এফ এম নাসিম জানান, ওই ঘটনায় দায়ের হওয়া মামলা দুটির বাদী হলেন নগরকান্দা থানার এসআই মো. হুমায়ন কবীর এবং উপজেলার ফুলসুতি ইউনিয়নের চেয়ারম্যান মো. আরিফুজ্জামান।

পুলিশের মামলায় ১৩ জনের নাম উল্লেখ করা হয়েছে। এতে প্রধান আসামি করা হয়েছে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য অ্যাডভোকেট মো. জামাল হোসেন মিয়া ও তার বড় ভাই ফরিদপুর জেলা পরিষদের সদস্য মো. কামাল হোসেন মিয়াকে।

অপরদিকে ফুলসুতি ইউনিয়নের চেয়ারম্যান মো. আরিফুজ্জামান দায়ের করা মামলায় ৫৬ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে। এতেও প্রধান আসামি করা হয়েছে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য মো. জামাল হোসেন মিয়া ও তার ভাই ফরিদপুর জেলা পরিষদের সদস্য মো. কামাল হোসেন মিয়াকে। এ ঘটনার পর এ পর্যন্ত তিনজনকে আটক করেছে পুলিশ।

এ ছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. এরাদুল হককে প্রধান করে তিন সদস্যর তদন্ত টিম গঠন করা হয়েছে। এ কমিটির অন্য দুই সদস্য হলেন অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা ও নগরকান্দা উপজেলার ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশরাত জাহান। তাদের অবিলম্বে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

 

এ ব্যাপারে জেলা প্রশাসক (সার্বিক) মো. এরাদুল হক জানান, আমরা গতকাল থেকেই কাজ শুরু করেছি। আজ আবারো ঘটনাস্থলে যাচ্ছি। তিনি জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের অবিলম্বে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, গতকাল শুক্রবার দুপুর আড়াইটার দিকে সংসদ উপনেতা সরকারি সফরসূচি অনুযায়ী ঢাকা থেকে ফরিদপুরের সালথা উপজেলার রসুলপুর গ্রামে নিজ বাড়িতে যাওয়ার পথে তালমার মোড়ে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে পোস্টার ও গেট ভাঙচুরের ঘটনায় ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। ইটের আঘাতে গাড়িবহরের সামনে থাকা সহকারী পুলিশ সুপার (সার্কেল) এর গাড়ির কাচ ভেঙে যায়। এ সময় নগরকান্দা থানার ওসি এ এফ এম নাসিমসহ আহত হয় পাঁচজন।

 

কিউএনবি/তানভীর/১৪ই অক্টোবর,২০১৭ ইং/