১৩ই ডিসেম্বর, ২০১৭ ইং | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ | দুপুর ১:২৯
Home / খেলাধুলা / বিসিবির নির্বাচন ৩১ অক্টোবর

বিসিবির নির্বাচন ৩১ অক্টোবর

 

স্পোর্টস ডেস্কঃ  কদিন আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচন কমিশন গঠন হয়েছিল। এরই মধ্যে কমিটি তাদের কার্যক্রম শুরু করে দিয়েছে। আজ বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে নির্বাচন কমিশনের এক সভা শেষে ঘোষণা করা হয়, আগামী ৩১ অক্টোবর হবে দেশের সবচেয়ে জনপ্রিয় ক্রীড়া ফেডারেশনটির নির্বাচন।

সভা শেষে প্রধান নির্বাচন কমিশনার এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালের যুগ্ম সচিব মোহাম্মদ ওমর ফারুক এই ঘোষণা দেন, ৩১ অক্টোবর সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বিসিবির কার্যালয়ে হবে ভোটগ্রহণ। আর ফল ঘোষণা হবে পরদিন বিকেল ৩টায়।

বিসিবির এই নির্বাচন হবে ২৩টি পরিচালক পদে। আগামী ১৬ অক্টোবর খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হবে। পরদিন ভোটার তালিকার ওপর আপত্তি গ্রহণ এবং শুনানি হবে। সেদিনই বিকেল ৫টায় চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।

২০ অক্টোবর মনোনয়নপত্র বিতরণ করা হবে। ২৪ অক্টোবর মনোনয়নপত্র দাখিল, পরদিন মনোনয়নপত্র বাছাই এবং চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ২৮ অক্টোবর প্রার্থীদের ব্যাপারে আপিল গ্রহণ ও শুনানি। ২৯ অক্টোবর মনোনয়নপত্র প্রত্যাহার করার সুযোগ। সেদিনই ঘোষণা হবে চূড়ান্ত প্রার্থী তালিকা। পরে ৩১ অক্টোবর হবে নির্বাচন।

গত ২ অক্টোবর বিসিবির এজিএমে গঠনতন্ত্র সংশোধন হয়েছিল। এর পরই নতুন নির্বাচন কমিশন গঠন হয়। প্রথমে যুব ও ক্রীড়া সচিবকে প্রধান করে নির্বাচন কমিশন গঠন করা হরেও আইনি জটিলতার কারণে যুগ্ম সচিবকে এই দায়িত্ব দেওয়া হয়। কমিটির অন্য সদস্যরা হলেন-ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইকরামুল হক, জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক শুক্কুর আলী, আইন পরামর্শক ব্যারিস্টার ফাহিমুল হক ও বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

 

কিউএনবি/তানভীর/১২ই অক্টোবর,২০১৭ ইং/রাত  ৮:৩৪

Related posts: