১৮ই অক্টোবর, ২০১৭ ইং | ৩রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ | সকাল ১১:৩৫
Home / Main Slider / একই দিনে ২ মামলায় গ্রেফতারি পরোয়ানা বেগম খালেদা জিয়ার

একই দিনে ২ মামলায় গ্রেফতারি পরোয়ানা বেগম খালেদা জিয়ার

 

বিএনপি চেয়ারপারসন  বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দুই মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন ঢাকার দু’টি পৃথক আদালত। বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিক স্বীকৃত স্বাধীনতাবিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে দেশের মানচিত্র এবং জাতীয় পতাকার মানহানি ঘটানোর অভিযোগে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে ২০১৬ সালের ৩ নভেম্বর একটি মানহানির মামলা করেন। সে মামলায় বৃহস্পতিবার (১২ অক্টোবর) ঢাকার মহানগর হাকিম নূর নবী খালেদা জিয়াকে গ্রেফতারের আদেশ দেন।

অপরদিকে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানিতে হাজির না হওয়ায় বৃহস্পতিবার ঢাকার পঞ্চম বিশেষ জজ মো: আখতারুজ্জামান সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জামিন বাতিল করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেন। মানহানী মামলাটি দায়েরের দিনই ঢাকা মহানগর হাকিম রায়হানুল ইসলাম তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) মামলা তদন্তের নির্দেশ দেন। মামলায় খালেদা জিয়া এবং তার স্বামী, বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে আসামি করা হয়।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বৃহস্পতিবার মামলাটি খালেদা জিয়ার আত্মপক্ষ শুনানির জন্য দিন ধার্য ছিল। তিনি দেশে না থাকায় তার পক্ষে আইনজীবীরা সময়ের আবেদন করেন। রাজধানীর পুরান ঢাকার বিশেষ জজ আদালত ৫-এর বিচারক ড. মো: আকতারুজ্জামান সময়ের আবেদন নামঞ্জুর করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। একই সঙ্গে বিচারক খালেদা জিয়ার আত্মপক্ষ শুনানির কার্যক্রম শেষ করে আগামী ১৯ অক্টোবর আসামিদের যুক্তিতর্ক উপস্থাপনের তারিখ ধার্য করেছেন বলে জানিয়েছেন খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার।

মাসুদ আহমেদ তালুকদার বলেন, ‘বেগম খালেদা জিয়া অসুস্থ থাকার পরও তার বিরুদ্ধে কুমিল্লা, সিএমএম কোর্ট এবং জিয়া অরফানেজ মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হলো। এগুলোর মধ্যে একটি অশুভ প্রভাব পরিলক্ষিত হচ্ছে। সরকার নিম্ন আদালত নিয়ন্ত্রণের যে চেষ্টা করছিল সেক্ষেত্রে কামিয়াব হয়েছে বলে মনে হচ্ছে।’
আদালতে খালেদা জিয়ার আইনজীবী ছিলেন, জমির উদ্দিন সরকার, এ জে মোহাম্মদ আলী, রেজাক খান, জয়নুল আবেদীন, মাহবুবউদ্দিন খোকন, মাসুদ আহমেদ তালুকদার, আবদুল খালেক মিলন প্রমুখ।

 

কিউ এন বি /রিয়াদ /১২ই অক্টোবর, ২০১৭ ইং/বিকাল ৩:৩১

↓↓↓ফেসবুক শেয়ার করুন
Ads Here