২৩শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৮ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ২:৫৩

আশ্রিত রোহিঙ্গাদের মাঝে সপ্তাহ ব্যাপী কলেরা টিকা কার্যক্রম শুরু


শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার, ১০ অক্টোবর : বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গাদের মাঝে কলেরা টিকা কার্যক্রম সোমবার থেকে শুরু হয়েছে । ১০ অক্টোবর সোমবার দুপুরে কক্সবাজারের উখিয়ার বালুখালীর জামতলী শরণার্থী ক্যাম্পে এই কলেরা টিকা কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশের স্বাস্থ্য ও পরিবার কল্যান প্রতিমন্ত্রী জাহিদ মালিক।


সপ্তাহব্যাপী টিকাদান কার্যক্রমের উদ্বোধনকালে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ভাইস প্রেসিডেন্ট এডুইন ডালভেডর,স্বাস্থ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদসহ পদস্থ সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


এসময় স্বাস্থ্য প্রতিমন্ত্রী বলেন,কলেরার মতো মহামারি প্রতিরোধে বাংলাদেশে আশ্রিত প্রতিটি মিয়ানমারের রোহিঙ্গা নাগরিককে কলেরা টিকা খাওয়ানো হবে। এক বছরের উপরে প্রতিটি রোহিঙ্গা নাগরিক আসবে এই টিকার আওতায়।


এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী জাহিদ মালিক বলেন, রোহিঙ্গাদের মধ্যে ১৯জন ‘এইচআইভি’ রোগী সনাক্ত করা হয়েছে, যাদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। বাকীদের চিকিৎসা দেয়া হচ্ছে এবং এ রোগ যেনো সংক্রমিত হতে না পারে সে ব্যবস্থাও নেওয়া হয়েছে।

কিউএনবি/খায়রুজ্জামান/১০ই অক্টোবর ,২০১৭ ইং/রাত ৯:৫৭