২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ২:২৫

মৌলভীবাজারের শরীফপুর সীমান্তে বিজিবির নতুন ক্যাম্প উদ্বোধন

এস এম মেহেদী হাসান:  মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার শরীফপুর সীমান্তের লালাচক গ্রামে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-ও নতুন একটি ক্যাম্পের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়।

বিজিবি লালারচক নতুন ক্যাম্পের উদ্বোধনকালে মঙ্গলবার (১০ অক্টোবর) বেলা ১২টায় মাদক ও চোরাচালান প্রতিরোধ শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।  শরীফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জুনাব আলীর সভাপতিত্বে ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠান ও মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গলস্থ বিজিবি ৪৬ নং ব্যাটেলিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর খালিদ হায়দার জি।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, লালারচক নতুন ক্যাম্পের কর্মকর্তা হাবিলদার হাসিবুল ইসলাম, চাতলাপুর কোম্পানী কমান্ডার সুবেদার মো: সাইফুল ইসলাম, সুবেদার মেজর মনোয়ার হোসেন প্রমুখ।সভায় অন্যান্যের বক্তব্য রাখেন ইউপি সদস্য হাজী গৌছুল হক (৮০), হারুন-অর-রশীদ ও ইসমাইল আলী। বক্তারা বলেন, তাদের গ্রামে নতুন করে বিজিবি ক্যাম্প উদ্বোধন হওয়ার মাদক ও চোরাচালান প্রতিরোধের সাথে সাথে নিরাপত্তা জোরদার হবে। তাই বিজিবির দায়িত্ব পালনকালে এ এলকাকাবাসী সার্বিক সহায়তা প্রদান করবেন।

প্রধান অতিথি ভারপ্রাপ্ত ৪৬ বিজিবি ব্যাটেলিয়ন কমান্ডার মেজর খালেদ হায়দার জি বলেন, সীমান্ত এলাকায় ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফ ক্যাম্পের তুলনায় বিজিবি ক্যাম্পের সংখ্যা কম। তাই সঠিকভাবে সীমান্তে পাহারা জোরদার করার লক্ষ্যে,মাদক ও চোরাচালান প্রতিরোধে ৪৬ ব্যাটেলিয়নের অধীনে ১২ টি নতুন ক্যাম্প স্থাপন করা হচ্ছে। ইতিমধ্যেই  ৭টি ক্যাম্প স্থাপন শেষে উদ্বোধন করা হয়। বাকি ৫টি ক্যাম্প নির্মানাধীন আছে।

সভা শেষে প্রধান অতিথি ৪৬ বিজিবি ব্যাটেলিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর খালেদ হায়দার জি লালারচক ক্যাম্পের নাম ফলক উন্মোচন করেন। সবশেষে দোয়া অনুষ্ঠিত হয়।

কিউএনবি/খায়রুজ্জামান/১০ই অক্টোবর ,২০১৭ ইং/রাত ৮:২১