১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৪:০৫

বাকৃবির ৫৭তম প্রতিষ্ঠাবার্ষীকী পালিত

লুৎফুন্নাহার রুমা, ময়মনসিংহ প্রতিনিধি : নানা আয়োজনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যায়ের (বাকৃবি) ৫৭তম প্রতিষ্ঠাবার্ষীকী পালিত হয়েছে।


শনিবার (০৭ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে অনুষ্ঠানের উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
দিনব্যাপি আয়োজনে ছিল র্যালি, আলোচনাসভা, বিশ্ববিদ্যালয় কর্তৃক উদ্ভাবিত প্রযুক্তি প্রদর্শনী, শশ্যবীজ বিতরণ, ও মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা। শনিবার সকালে ক্যাম্পাসে অবস্থিত হেলিপ্যাড থেকে বর্নাঢ্য আনন্দ র্যালি বের করা হয়।


র্যালিতে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, ধর্মমন্ত্রী মতিউর রহমান, বাকৃবি ভিসি ড. মো আলী আকবরসহ শিক্ষক কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। পরে র্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলনায়তনে গিয়ে শেষ হয়। পরে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।


সভায় সভাপতিত্ব করেন, বাকৃবির উপউপাচার্য প্রফেসর ড মো. জসিম উদ্দিন খান। এসময়য় বক্তব্য রাখেন- ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, কৃষিবিদ আব্দুল মান্নান এমপি।


“বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অর্জন ও সম্মুখ ভাবনা” বিষয়ক প্রবন্ধ উপস্থাপন করেন ইমেরিটাস প্রফেসর ও সিন্ডিকেট সদস্য প্রফেসর ড এম এ ছাত্তার মণ্ডল।


অনুষ্ঠান পরিচালনা ও স্বাগত ভাষণ প্রদান করেন সদস্য সচিব প্রতিষ্ঠাবার্ষিকী প্রফেসর ড এ কে এম জাকির হোসেন। ১৯৬১ সালের ১৮ আগস্ট বিশ্ববিদ্যালয়ের পথ চলা শুরু হয়। চলতি বছর আগস্ট ছিল শোকের মাস। তাই প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানমালা পিছিয়ে আজকের দিনে করা হয়েছে।

কিউ এন বি /রিয়াদ /৭ই অক্টোবর, ২০১৭ ইং/ সন্ধ্যা ৭:৪৮