২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৩:৫৯

উখিয়া আশ্রয় শিবিরে রোহিঙ্গাদের পাশে ছাতক উপজেলা চেয়ারম্যান

সদরুল আমিন,ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি : মিয়ানমারে নির্যাতন থেকে আত্ম রক্ষায় পালিয়ে আসা রোহিঙ্গাদের সহায়তা দিতে পাশে দাঁড়িয়েছেন ছাতক উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল। বাংলাদেশ সেনাবাহিনীর ত্রান সমন্বয়ক সহায়তায় ছাতক উপজেলাবাসীর পক্ষে মঙ্গলবার কক্সবাজার উখিয়া আশ্রয় শিবিরে উপস্থিত হয়ে রোহিঙ্গা শরনার্থীদের মাঝে তিনি ত্রান বিতরন করন।
এসময় তিনি অসহায় রোহিঙ্গাদের কাছ থেকে মিয়ানমার সেনাবাহিনী কর্তৃক তাদের উপর বর্বরোচিত নির্যাতনের কাহিনী শোনেন। ত্রান বিতরণে আরো অংশ নেন চেয়ারম্যানের সহধর্মিনী ও সুনামগগঞ্জ জেলা পরিষদের সংরক্ষিত আসনের সদস্যা নুরুন্নাহার চৌধুরী চিনু। রোহিঙ্গাদের বর্তমান অবস্থা বর্ননা করতে উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল বলেন, মানুষের জীবন যে এত দুর্বিসহ হতে পারে তা নিজ চোখে না দেখলে বোঝানো যাবে না।
এতদিন অনুভব দিয়ে যা বোঝা যায় বাস্থবে তা অনেক কষ্টদায়ক। আশ্রিত এ মানুষদের নিজস্ব একটি মাথা গুজার ঠাঁই ও একটি মাতৃভূমি ছিল। নিজ বাসস্থান ও মাতৃভূমি ছেড়ে আসার কষ্ট ভাবনা দিয়ে শেষ করার নয়।বিশ্ব মানবতার অন্যতম ব্যক্তিতব প্রধানমন্ত্রী শেখ হাসিনা (মাদার অফ হিউমেনিটি)’র ভূমিকা ও প্রশংসা সত্যিকার অর্থেই শান্তিতে নোবেল পুরস্কার পাওয়ার দাবী রাখে।
তিনি আরো বলেন, বাঙ্গালী জাতির স্বার্থকতা হলো, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বাঙ্গালী জাতি পেয়েছে একটি নির্দিষ্ট ভু-খন্ড ও লাল-সবুজের পতাকা। আর তারই সুযোগ্য কন্যা বিশ্বময় প্রশংসিত মানবতার নেত্রী জননেত্রী শেখ হাসিনাকে সরকার প্রধান হিসেবে পেয়ে বাঙ্গালীদের আজ গর্বিত।মহান রাব্বুল আলামিন সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করে বলেন বিশ্ব মানবতা জাগ্রত হোক এবং জয় হোক কষ্ট পাওয়া দুঃখী মানুষের।
এসময় কনজুমার রাইটস সোসাইটির সাংগঠনিক সম্পাদক ফয়জুল ইসলাম ফজল, উপজেলা যুবলীগের প্রচার সম্পাদক কাওসার আহমদ, উপজেলা মানবাধিকার যুগ্ম-সম্পাদক দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক ফয়ছল আহমদ, মানবাধিকার কর্মি জুবায়ের আহমদ, রাসেল আহমদ, সাজু আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।
কিউএনবি/রেশমা/২৮শে সেপ্টেম্বর, ২০১৭ ইং /সকাল ৮:৩০