২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১১:৪৫

৬দিন বন্ধ থাকবে সোনামসজিদ বন্দরে আমদানি-রফতানি কার্যক্রম

মোঃ মামুন উর রশিদ,শিবগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ, প্রতিনিধি : হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয়া দুর্গাপূজা, মহাত্মা গান্ধীর জন্মদিন ও পবিত্র মহররম উপলক্ষে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রফতানি কার্যক্রম ২৭ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত ৬ দিন বন্ধ ঘোষণা করা হয়েছে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) সোনামসজিদ স্থলবন্দর এবং মহদিপুর স্থলবন্দর আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশন ও সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের যৌথ আলোচনার মাধ্যমে বন্দরে কার্যকম বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করে। তবে আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলেও দু দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত কার্যক্রম চালু থাকবে। এ ছাড়া সোনামসজিদ স্থলবন্দরে পানামা ইয়ার্ডের ভিতরে আমদানীকৃত পণ্যলোড আনলোডের কার্যক্রম অব্যহত থাকবে।

আগামী ৩ অক্টোবর থেকে আবারো আমদানি-রফতানি কার্যক্রম স্বাভাবিক নিয়মে চলবে। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) থেকে শনিবার (৩০ সেপ্টেম্বর) পর্যন্ত হিন্দু সম্প্রদায়ের বড় ধর্মীয় উৎসব শারদীয়া দুর্গাপূজার জন্য ৫ দিন বন্দর দিয়ে সব কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ ছাড়াও ১ অক্টোবর পবিত্র মহররম ও ২ অক্টোবর মহাত্মা গান্ধীর জন্মদিন হিসাবে সরকারি ছুটি থাকবে বলে সোনামসজিদ আমদানী-রপ্তানী কারক গ্রুপের সাধারণ সম্পাদক রফিকুর রহমান বাবু, সিএন্ডএফ অ্যাসোসিয়েশনের ইসমাইল হোসেন ও ভারতীয় মহদিপুর স্থলবন্দর আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি নিখিল চন্দ্র ঘোষ এবং সিএন্ডএফ এজেন্ট ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শ্রী ভূপতি মন্ডলের স্বাক্ষরিত চিঠি থেকে জানা গেছে।

কিউএনবি/রেশমা/২৭ শে সেপ্টেম্বর ,২০১৭ ইং/সকাল ৮:০০