১২ই ডিসেম্বর, ২০১৮ ইং | ২৮শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৭:০৯

সরকার সাংবাদিকদের কল্যানে কাজ করে যাচ্ছে: মরতুজা আহমেদ  

খাইরুল ইসলাম বাসিদ, পাবনা থেকে: তথ্য মন্ত্রণালয়ের সচিব মরতুজা আহমেদ বলেন, বর্তমান সরকার সাংবাদিকদের কল্যানে নানাবিধ কাজ করে যাচ্ছে। সাংবাদিকদের জন্য সাংবাদিক কল্যান ট্রাষ্ট করা হয়েছে এর মাধ্যমে সাংবাদিকরা অনুদানসহ বহুমুখী সুযোগ পাচ্ছে। দেশের শিশু ও নারীর অধিকার সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি করা, দেশের মানুষের আচরণ ও দৃষ্টিভঙ্গি পরিবর্তন করা সাংবাদিদের  অন্যতম কাজ।

শনিবার সকালে পাবনা সার্কিট হাউজে সাংবাদিকদের তিনদিনব্যাপী এক কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মরতুজা আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে, মিডিয়া দেশের উন্নয়নের অন্যতম পরিপুরক। দেশের মানুষ দ্বায়িত্বশীল ও সচেতন হলে দেশ আরও দ্রুত উন্নত হবে।

পাবনা জেলা প্রশাসক মিজ রেখা রাণী বালো এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় গণমাধ্যম ইনিষ্টিটিউট এর মহাপরিচালক মো. নুরুল ইসলাম।

বিষেশ অতিথি জাতীয় গণমাধ্যম ইনিষ্টিটিউট এর মহাপরিচালক মো. নুরুল ইসলাম বলেন, সরকার ও  জনগনের মধ্যে সেতু বন্ধন করছে তথ্য মন্ত্রাণালয়। তথ্য মন্ত্রণালয়ের অন্যতম সহযোগী হলো দেশের সাংবাদিকরা। দেশ দুর্বার গতিতে এগিয়ে চলছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- জাতীয় গণমাধ্যম ইনিষ্টিটিউট এর পরিচালক (প্রশাসন ও উন্নয়ন) মোহম্মদ ওয়ালিউর রহমান, কর্মশালার পরিচালক মো. মঞ্জুরুল আলম, পাবনা প্রেস ক্লাবের সভাপতি প্রফেসর শিবজিত নাগ, বাংলাদেশ সংবাদ সংস্থার সিনিয়র স্টাফ রির্পোটার মো. খায়রুজ্জামান কামাল, জাতীয় গণমাধ্যম ইনিষ্টিটিউট এর উপ পরিচালক মো. নজরুল ইসলাম, জেলা তথ্য কর্মকর্তা মো. ফরহাদ হোসেন, পাবনা প্রেস ক্লাবের সম্পাদক আখিনুর রহমান রেমন, বিটিভি প্রতিনিধি আব্দুল মতিন খান, বাসস প্রতিনিধি রফিকুল ইসলাম সুইট প্রমুখ।

উল্লেখ্য, পাবনা সার্কিট হাউজে জাতীয় গণমাধ্যম ইনিষ্টিটিউট এর আয়োজনে শিশু ও নারী উন্নয়ন যোগাযোগ কার্যক্রম প্রকল্পের “ফ্যাক্ট ফর লাইফ উইথ ফিল্ড প্যাক্টিস“ শীর্ষক শিরোনামে পাবনার ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিকদের তিনদিন ব্যাপী  প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে।

 

কুইকনিউজবিডি.কম/খাইরুল ইসলাম বাসিদ/এমকে/ ১৫.০৫.২০১৬/০২:১৬