২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:০৭

রোহিঙ্গাদের জন্য শেরপুর জেলা প্রশাসকের দান

শেরপুর প্রতিনিধি: শেরপুরে জেলা প্রশাসনের নেতৃত্বে জেলা ও উপজেলায় বিভিন্ন ব্যাংকে ৬টি রোহিঙ্গা তহবিল খোলা হয়েছে। ২০ সেপ্টেম্বর বুধবার শেরপুর জেলা রোহিঙ্গা সহায়তা তহবিলে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ হাজার টাকা দান করা হয়েছে। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এটিএম জিয়াউল ইসলাম জেলা প্রশাসকের হাতে দানের চেকটি হস্তান্তর করেন।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) হেলালুজ্জামান সহ কালেক্টরেটের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনাররা উপস্থিত ছিলেন। এছাড়া বাংলাদেশ কালেক্টরেট নন গেজেটেড কর্মচারি কল্যাণ সমিতির পক্ষ থেকেও নগদ ২০ হাজার টাকা জেলা প্রশাসকের হাতে তুলে দেওয়া হয়। সমিতির সভাপতি জেলা নাজির রফিকুল ইসলাম, সাধারন সম্পাদক মোঃ রুহুল আমিন, সহ-সভাপতি সিএটু ডিসি মোঃ মেহেদী হাসান এবং কর্মচারি সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারিদের প্রতি কৃতজ্ঞতা জানান।

এদিকে, নালিতাবাড়ী উপজেলা রোহিঙ্গা সহায়তা তহবিলে স্থানীয় সংসদ সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী এক লক্ষ টাকা দান করেছেন। অগ্রনী ব্যাংক লিঃ নালিতাবাড়ী শাখায় ইতোমধ্যে কৃষিমন্ত্রীর ওই টাকা জমা হয়েছে বলে ইউএনও তরফদার সোহেল রহমান জানিয়েছেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এটিএম জিয়াউল ইসলাম জানান, রোহিঙ্গা সহায়তার জন্য যেসব হিসাব খোলা হয়েছে সেসব হিসাবে যে কেউ অর্থ জমা করতে পারবেন। সপ্তাহান্তে সকল হিসাবের টাকা একত্র করে কক্সবাজার জেলার মুল তহবিলে প্রেরণ করা হবে।

টাকা জমা দেওয়ার হিসাব নম্বরগুলো হলো- শেরপুর জেলায়-সোনালী ব্যাংক শেরপুর শাখায় ‘রোহিঙ্গাদের জন্য সহায়তা তহবিল- হি. নং-৬২০১৮০১০১৫০৪৪’, শেরপুর সদরে-সোনালী ব্যাংক শেরপুর শাখায়-‘রোহিঙ্গা সহায়তা ফান্ড-হি. নং-৬২০১৮০১০১৫০৪৩’, নকলা উপজেলায় সোনালী ব্যাংকে ‘রোহিঙ্গা সহায়তা তহবিল-হি. নং-২০০০০০১৩৬৪’, শ্রীবরদীতে অগ্রনী ব্যাংকে ‘রোহিঙ্গা শরণার্থী সহায়তা তহবিল-হি. নং-০২০০০১০৬১৫০৭৮’, ঝিনাইগাতীতে জনতা ব্যাংকে ‘রোহিঙ্গা সহায়তা ফান্ড-হি. নং-০১০০১০৫৬৬৭৯৭৮’ এবং নালিতাবাড়ীতে অগ্রনী ব্যাংকে ‘রোহিঙ্গা শরনার্থী সহায়তা ফান্ড-হি. নং-০২০০০১০৬১৫০৭৮ (অনলাইন) এবং সিসি ২৫৮১ (ম্যানুয়েল)।

 

 

 

কিউএনবি/খায়রুজ্জামান/ ২০শে সেপ্টেম্বর,,২০১৭ ইং/রাত ৮:১৪