২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৯:৩০

রোহিঙ্গা ইস্যুতে আ.লীগের দুপক্ষের সমাবেশ, ১৪৪ ধারা

প্রতিকী চিত্র

 

ডেস্কনিউজঃ  রোহিঙ্গাদের নির্যাতনের প্রতিবাদে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার হামিদপুর বাসস্ট্যান্ড এলাকায় একই জায়গায় আওয়ামী লীগের দুই পক্ষের সমাবেশ আহ্বান করা হয়েছে। তবে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় ওই স্থানে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

আজ শুক্রবার দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত হামিদপুর বাসস্ট্যান্ড এলাকাসহ এর আশপাশে সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল কাশেম মোহাম্মদ শাহীন এ নিষেধাজ্ঞা জারি করেন।

খোঁজ নিয়ে জানা যায়, আজ বিকেল ৩টার দিকে হামিদপুর বাসস্ট্যান্ড চত্বরে রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে এবং আওয়ামী লীগ থেকে মনোনীত সংসদ সদস্য (এমপি) আমানুর রহমান খান রানার মুক্তির দাবিতে সমাবেশের ডাক দেন তাঁর সমর্থকরা।

একই স্থানে একই সময়ে ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মো. শহিদুর রহমান লেবুর সমর্থকরাও রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে সমাবেশর ডাক দেন। এতে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তাই পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ঘাটাইল উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে সেখানে সভা-সমাবেশ নিষিদ্ধ করেন।

ঘাটাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহিউদ্দিন জানান, একই স্থানে পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় সেখানে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

কিউএনবি/তানভীর /১৫ই সেপ্টেম্বর ,২০১৭ ইং/দুপুর ২:৪৪