২২শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ২:২৯

জাফলং জিরো পয়েন্টে পাথর শ্রমিক নিহত

 

মোঃ রেজওয়ান করিম সাব্বির, জৈন্তাপুর (সিলেট)প্রতিনিধি : জাফলং জিরো পয়েন্ট গতে রাতের আধারে পাথর চুরি করতে গিয়ে পাথর শ্রমিক নিহত হয়েছেন। পুলিশের ধারনা পানিতে ডুবেই শ্রমিকের মৃত্যু হতে পারে।


এলাকাবাসী সূত্রে জানাযায়- বুধবার ভোরে জাফলং জিরো পয়েন্টের ১২৭৩ আর্ন্তজাতিক সীমান্ত পিলারের ২এস পিলার নিকট শ্রমিকের লাশ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। স্থানীয়রা গোয়াইনঘাট থানা পুলিশকে খবর দেয়। নিহত শ্রমিক গোয়াইনঘাট উপজেলার ছৈলাখেল ৮মখন্ড গ্রামের মৃত হাফিজ উদ্দিনের ছেলে কামাল হোসেন(৩৫)।

এনিয়ে স্থানীদের অভিযোগ দীর্ঘ দিন হতে ১২শত হতে ১৫শত টাকার বিনিময়ে বিজিবি ও পাথর শ্রমিক সংগঠনের সদস্যরা প্রতিরাতে শ্রমিকদের জিরো পয়েন্ট থেকে পাথর চুরির কাজে সহযোগীতা করে আসছে। যার কারনেই এই শ্রমিকের মৃত্যুর ঘটনা ঘটেছে। অপরদিকে দিনের বেলা একই পদ্ধতিতে জিরো পয়েন্টের সৌন্দর্য্য বিলিন করে পাথর লুট হলে বিজিবি নিরব ভূমিকা পালন করে যাচ্ছে। সুষ্ট তদন্তের মাধ্যমে রীতার মা বাহিনী সহ অন্যন্যা বাহিনীর হাত থেকে জাফলং জিরো পয়েন্ট সীমান্তের সৌন্দর্য্য রক্ষা জোর দাবী জানান সচেতন মহল।


গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ(তদন্ত) হিল্লোল রায় ঘটনার সত্যতা স্বীকার করে বলেন- জাফলং সীমান্তের জিরো পয়েন্ট হতে কামাল নামের এক শ্রমিকের লাশ উদ্ধার করি। কোন অভিযোগ না থাকায় লাশটি পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে।

 

 

কিউএনবি/বিপুল /১৩ই সেপ্টেম্বর ,২০১৭ ইং/বিকাল   ৫:৩০