১৮ই সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৩রা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ৮:০৭

পাটুরিয়া-দৌলতদিয়ায় যানবাহনের চাপ

 

ডেস্কনিউজঃ যানবাহনের চাপ বাড়ছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায়। সবশেষ সকাল ১০টায় নৌরুটের উভয় ফেরিঘাট এলাকায় পদ্মা পারের অপেক্ষায় রয়েছে ৬ শতাধিক ছোট-বড় যানবাহন।  পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের উভয় ফেরিঘাটসংশ্লিষ্ট ব্যক্তিরা বিষয়টি নিশ্চিত করেন।

তবে যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করার কারণে উভয় ঘাট এলাকায় বেশ ভোগান্তিতে পড়েছে পণ্যবাহী ট্রাকচালক ও সংশ্লিষ্ট শ্রমিকরা। ঘাট এলাকায় পারের অপেক্ষায়  থাকা ৬ শতাধিক যানবাহনের মধ্যে পণ্যবাহী ট্রাকই চার শতাধিক।

দৌলতদিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক আবু আবদুল্লাহ জানান, ভোর থেকে ঢাকামুখি যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকের পরিমাণ বেড়েছে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায়। সবশেষ দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় চার শতাধিক পণ্যবাহী ট্রাক ও শতাধিক যাত্রীবাহী বাস নৌরুট পারের অপেক্ষায় রয়েছে। এগুলো পারাপার শেষ হওয়ার আগেই আবার ঢাকামুখী দূরপাল্লার বাসের চাপ পড়বে। এতে প্রতিটি যাত্রীবাহী পরিবহনকে নৌরুট পারাপার হতে ঘাট এলাকায় দুই থেকে তিন ঘণ্টা পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে।

পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক সালাউদ্দিন হোসেন জানান, পাটুরিয়া ফেরিঘাট এলাকায় নৌরুট পারের অপেক্ষায় দেড় শতাধিক বাস ও ট্রাক রয়েছে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট-বড় মিলে ১৬টি ফেরি চলাচল করছে।

 

কিউএনবি/তানভীর/১২ই সেপ্টেম্বর,২০১৭ ইং/