২০শে নভেম্বর, ২০১৮ ইং | ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১২:১১

আনিসুল হকের ঘুম ভেঙ্গেছে

 

ডেস্কনিউজঃ দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে ঘুম ভেঙ্গেছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হকের। তার শারীরিক অবস্থাও এখন বেশ উন্নতির দিকে। তার স্ত্রী রুবানা হক এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, তার কৃত্রিম শ্বাসযন্ত্র খুলে ফেলা হয়েছে।

বর্তমানে তিনি নিজে নিজেই শ্বাস নিচ্ছেন। তার রক্তচাপও স্বাভাবিক আছে। তিনি চোখ খুলছেন, পলক ফেলছেন এবং ডাক্তারের দিকেও তাকাচ্ছেন। তাকে চেতনানাশক ওষুধ দিয়ে এতদিন ঘুম পাড়িয়ে রাখা হয়েছিল। দীর্ঘ সময় ধরে পাওয়া এই চেতনানাশক ওষুধের প্রভাবও এখন হালকা হয়ে আসছে। ডাক্তাররা আশা করছেন তিনি ধীরে ধীরে উন্নতি করবেন।


গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে যুক্তরাজ্যে যান মেয়র আনিসুল হক। মস্তিষ্কে রক্তনালীর প্রদাহের কারণে অসুস্থ হয়ে পড়লে ১৩ আগস্ট তাকে লন্ডনের একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেই থেকে প্রায় এক মাস ধরে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। এখনো তিনি কারো সাথে কথা বলতে পারেননি। স্ত্রী রুবানা হক তার চিকিৎসার থবিষয়টি সার্বণিক দেখভাল করছেন। তিনি আনিসুল হকের জন্য সবার দোয়া কামনা করেছেন।


প্রসঙ্গত গতকাল শনিবার হঠাৎ করেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গুজব ছড়িয়ে পড়ে মেয়র আনিসুল হক আর নেই। কিন্তু গুজবটি সম্পূর্ণ ভিত্তিহীন বলে জানিয়েছেন তার স্ত্রী। এর পর পরই তিনি তার ঘুম ভাঙ্গার খবর দেন গণমাধ্যমকে।

 

কিউএনবি/বিপুল/১০ই সেপ্টেম্বর,২০১৭ ইং/সন্ধ্যা ৭:৩৯