১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৬:২২

শান্তিময় গণতান্ত্রিক রাষ্ট্রের প্রত্যাশা ফখরুলের

 

ডেস্কনিউজঃ হিংসা-বিদ্বেষ ভুলে গিয়ে ত্যাগের মহিমাকে সামনে রেখে বাংলাদেশকে শান্তিময় গণতন্ত্রের রাষ্ট্রে পরিণত করার প্রত্যাশা ব্যক্ত করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শনিবার ঠাকুরগাঁও বড় মাঠে ঈদের নামাজ আদায় শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই আশাবাদ ব্যক্ত করেন বিএনপির এই নেতা। এ সময় মুসলিম উম্মাহসহ সর্বস্তরের মানুষকে ঈদের শুভেচ্ছা জানান তিনি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমি বাংলাদেশেরসহ সারা বিশ্বের মানুষকে এবং মুসলমানদের ঈদের শুভেচ্ছা জানাচ্ছি। বিশেষ করে আমার ঠাকুরগাঁওবাসীকে আমি ঈদের শুভেচ্ছা জানাচ্ছি। আমরা আল্লাহতায়ালার কাছে এই দোয়া করছি যে, ত্যাগের মহিমায় সমুজ্জল এই দিনটি সেই ত্যাগকে সামনে রেখে, তাকে মনের মধ্যে রেখে, চেতনার মধ্যে রেখে, আমরা যেন আমাদের মানুষের অধিকারগুলোকে প্রতিষ্ঠিত করবার জন্য মানুষের যে যন্ত্রণা, মানুষের যে কষ্ট, সেটা যেন দূর হয়ে যায়।

‘বিশেষ করে এই বন্যায় দুর্গত মানুষ যেন তাদের কষ্ট লাঘব হয় সে জন্য আমি দোয়া করছি আল্লাহতায়ালার কাছে। এবং সবার কাছে আহ্বান জানাচ্ছি যে, আসুন আমরা সমস্ত হিংসা-বিদ্বেষ ভুলে গিয়ে ঈদুল আজহার মহিমাকে সামনে রেখে আমরা সবাই পরস্পরের সঙ্গে ভ্রাতৃত্ব, সৌহার্দ্য ও সম্প্রীতি গড়ে তুলি। বাংলাদেশকে সত্যিকার অর্থেই একটি শান্তিময় গণতান্ত্রিক সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত করি’, যোগ করেন বিএনপির মহাসচিব।

সকাল সাড়ে ৮টায় ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জেলা প্রশাসক আব্দুল আওয়াল, পৌর মেয়র মির্জা ফয়সল আমীনসহ ২০ হাজারেরও বেশি মানুষ নামাজে অংশ নেন। জামাতে ইমামতি করেন ঠাকুরগাঁও বড় মসজিদের ইমাম মাওলানা খলিলুর রহমান।

 

কিউএনবি/বিপুল/২রা সেপ্টেম্বর ,২০১৭ ইং/বিকাল ৩:৪১