২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১:৫০

বিশ্ব মিডিয়ার শিরোনামে বাংলাদেশ ও সাকিব

স্পোর্টসডেস্কঃ অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক টেস্ট জয়ের সুবাদে বিশ্ব মিডিয়ার শিরোনামে ওঠে এসেছে বাংলাদেশের নাম। বুধবার দুপুরে এই জয়ের খবর বিশ্বের বিভিন্ন দেশের গণমাধ্যমে ফলাও করে প্রচার করা হয়েছে। দুই ইনিংসে ১০ উইকেট নেওয়া সাকিবের নামও রয়েছে অনেক গণমাধ্যমের শিরোনামে।

বিবিসির ইংরেজি ভার্সনের শিরোনামে উল্লেখ করা হয়েছে, সাকিব নৈপুণ্যে বাংলাদেশের ঐতিহাসিক টেস্ট জয়। আরেক ব্রিটিশ গণমাধ্যম গার্ডিয়ানের শিরোনাম করা হয়, চতুর্থ দিনেই অস্ট্রেলিয়াকে প্রথম টেস্টে হারাল বাংলাদেশ। মূল শিরোনামের পর বিস্ময় প্রকাশ করা হয়। ব্রিটিশ এই মিডিয়ার কাছে বাংলাদেশের জয় বিস্ময়কর মনে হলেও এক বছরেরও কম সময়ের আগে ইংল্যান্ডকেও টেস্টে হারিয়েছিল টাইগাররা।

ভারতভিত্তিক ইন্ডিয়ান এক্সপ্রেসের শিরোনামে বলা হয়, প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক জয়। শিরোনামের পরবর্তী অংশে সাকিবের ১০ উইকেট প্রাপ্তির বিষয়টিও উল্লেখ করা হয়। টাইমস অব ইন্ডিয়ার শিরোনামে উল্লেখ করা হয়, অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্ট জিতে রেকর্ড গড়ল বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিখ্যাত গণমাধ্যম সিডনি মর্নিং হেরাল্ডের শিরোনাম করা হয়, প্রথমবারের মতো অসিদের হারিয়ে রেকর্ড গড়ল টাইগাররা। কলকাতা থেকে প্রকাশিত বাংলা দৈনিক আনন্দবাজারের শিরোনাম করা হয়, ক্রিকেটে আবার ব্যাঘ্র গর্জন, সাকিবদের হাতে অস্ট্রেলিয়া বধ।’

 

 

কিউএনবি/বিপুল /৩০শে আগস্ট, ২০১৭ ইং/সন্ধ্যা ৬:৪৫