১৯শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৪ঠা আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১২:০৯

ভালুকায় বোমা বিস্ফোরণ : নিহত ১, আটক ১

 

লুৎফুন্নাহার রুমা, ময়মনসিংহ : ময়মনসিংহের ভালুকা উপজেলার কাশর গ্রামে রোববার সন্ধ্যায় একটি বাড়িতে বোমা বিস্ফোরণে এক ব্যক্তি নিহত ও দুই শিশু আহত হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ বাড়ির মালিককে আটক করেছে।


স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, গফরগাঁও উপজেলার পাগলা থানার বিরুই গ্রামের নুর মোহাম্মদের ছেলে মালয়েশিয়া প্রবাসী আজিম উদ্দিন উপজেলার কাশর গ্রামে বাড়ি নির্মাণ করে তাতে ১০/১২ টি পরিবারকে ভাড়া দেন। গত ২২ আগস্ট কুষ্টিয়া জেলার পরিচয় দিয়ে নিহত ব্যক্তি স্ত্রী ও দুই শিশু ছেলে নিয়ে ওই বাসার দুটি রুম ভাড়া নেন। রোববার সন্ধ্যায় ওই বাসায় বিকট শব্দে আওয়াজ হলে এলাকার লোকজন ঘটনাস্থলে ছুটে যান।

এ সময় বোমা বিস্ফোরণে অজ্ঞাত ব্যক্তি (৩৫) ঘটনাস্থলেই মারা যান এবং তার শিশু ছেলে গুরুতর আহত হন। আহত শিশুকে তার মা অজ্ঞাত স্থানে চিকিৎসার জন্য নিয়ে যায়। খবর পেয়ে ভালুকা মডেল থানার পুলিশ ও শিল্প পুলিশ ঘটনাস্থলে ছুটে যান এবং চারদিক ঘেরাও করে রাখেন। নিহত ব্যক্তির পাশ থেকে একটি মোবাইল সেট উদ্ধার করে। ঘটনার খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মোশারফ হোসেন খান ঘটনাস্থলে ছুটে যান।


হবিরবাড়ী ইউপি চেয়ারম্যান তোফায়েল আহমেদ বাচ্চু জানান, শুনেছি গত ২/৩দিন আগে ওই নিহত ব্যক্তি স্বপরিবারে বাসাটি ভাড়া নেন। ধারণা করা হচ্ছে বোমা তৈরির সময় বিস্ফোরণে তার দুটি হাতে কবজি¦ উড়ে যায় এবং তার মৃত্যু হয়েছে।


এ ভালুকা মডেল থানার ওসি মামুন অর রশিদ জানান, কুষ্টিয়ার পরিচয় দিয়ে ওই লোকটি বাসা বাড়া নিয়েছিল তিনদিন আগে। বোমা তৈরীর সময় বিস্ফোরণে লোকটি মারা যেতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে নিহত ব্যক্তির পরিচয় পাওয়া যায়নি। ঢাকায় বোমা নিস্ক্রীয়দলকে খবর দেয়া হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার রায়হানুল ইসলাম ঘটনাস্থল উপস্থিত রয়েছে।

 

 

কিউএনবি/তানভীর /২৭শে আগস্ট, ২০১৭ ইং/রাত ১০:৩৬