২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ভোর ৫:২৮

তরুণীর বুদ্ধিমত্তায় ফেঁসে গেল দুই ছাত্র

 

ডেস্কনিউজঃ ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে ছেড়ে আসা পদ্মা এক্সপ্রেস ট্রেনে  এক তরুণীকে উত্যক্ত করায় বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রকে ১৯ দিন করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন, নগরীর বোয়ালিয়া থানার খরবোনা এলাকার মাসুদের ছেলে হাসিম ইকবাল ও রাজশাহীর চারঘাট উপজেলার শিবপুরের বাসিন্দা মমিনুল ইসলাম। তারা দুজনই ঢাকায় থেকে লেখাপড়া করেন।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে রাজশাহী স্টেশনে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল এ দণ্ডাদেশ দেন।

শুক্রবার দিবাগত রাতে ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে ছেড়ে আসা পদ্মা এক্সপ্রেস ট্রেনে করে বাড়ি ফিরছিলেন নগরীর বোয়ালিয়া থানা এলাকার মলি খাতুন। তিনি ট্রেনের ঙ বগির ২৪নং সিটে বসে ছিলেন। একই বগির পাশের সিটে বসে ৫ জন ছাত্র রাতভর তাকে উত্ত্যক্ত করে।  এরমধ্যে ২ জন  আব্দুলপুর ও ঈশ্বরদী স্টেশনে নেমে যায়।

দণ্ডপ্রাপ্ত দুজন মহম্মদপুর কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র হাসিম ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র মমিনুল রাজশাহী রেল স্টেশনে পৌঁছালে ওই ছাত্রী  ও স্বজনরা তাদের ধরে পুলিশে সোপর্দ করে। পরে সকাল ১০টার দিকে ভ্রাম্যমাণ আদালতে নেয়া হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল তাদের ১৯ দিনের কারাদণ্ড দেন। পরে দুপুরে তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল বলেন, নারী যাত্রীকে উত্যক্ত করায় ৫০৯ ধারায় তাদের এ দণ্ড দেয়া হয়েছে।

 

কিউএনবি/বিপুল /২৬শে আগস্ট, ২০১৭ ইং/বিকাল ৪:১০