১৮ই নভেম্বর, ২০১৮ ইং | ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ১১:০৫

সিরাজগঞ্জে বন্যার পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

 

ডেস্কনিউজঃ সিরাজগঞ্জের বেলকুচিতে বন্যার পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে।
বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে উপজেলার রাজাপুর ইউনিয়নের নাগগাঁতি ও দৌলতপুর ইউনিয়নের বউড়া গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত শিশুরা হলো- বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়নের নাগগাঁতি গ্রামের আব্দুল আউয়ালের ছেলে নিরব (৬) ও দৌলতপুর ইউনিয়নের বউড়া গ্রামের জহুরুল ইসলামের ছেলে হযরত আলী (৮)।

রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোনিয়া সবুর আকন্দ ও বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক সাখাওয়াত হোসেন বন্যার পানিতে দুই শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

ওদিকে প্রবল বর্ষণে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নাজুক হয়ে পড়ায় সিরাজগঞ্জবাসী ভাঁধ ভাঙার আতংকে রয়েছে। বন্যা নিয়ন্ত্রণ বাঁধে আশ্রয় নিয়েও স্বস্তি পাচ্ছে না। কখন বাঁধ ভাঙে, আর কখন পাত্তারি গোটাতে হয় এই চিন্তায় তারা অস্থিরতার মধ্যে দিনাতিপাত করছে।

জেলার বন্যকবলিত সদর, কাজিপুর, চৌহালী, শাহজাদপুর ও উল্লাপাড়া উপজেলার তিন শতাধিক গ্রামের প্রায় তিন লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। ১০হাজার হেক্টর জমির রোপা আমন, পাট, শাক সবজি নষ্ট হয়ে গেছে। ২৪৩টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

চরাঞ্চলের টিউবওয়েল তলিয়ে যাওয়ায় বিশুদ্ধ পানির তীব্র সংকট দেখা দিয়েছে। রান্না করার উপকরণ না থাকায় অনেকে অর্ধাহারে-অনাহারে দিনাতিপাত করছে। দুর্গত এসব মানুষ অবিলম্বে শুকনো খাবার ও ওষুধ সরবরাহের দাবি জানিয়েছে।

সরকারিভাবে ৩৩৫ মেট্রিকটন চাল ও নগদ সাড়ে ১২ লাখ টাকা বিতরণ করা হলেও তা অনেকের কাছে পৌঁছায়নি।

 

কিউএনবি/বিপুল/১৮ই আগস্ট, ২০১৭ ইং/ সকাল ১০:০৫