১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | রাত ২:৪৫

বরগুনায় যথাযথ মর্যাদায় পালিত হয়েছে জাতীয় শোক দিবস পালিত

মুতাসিম বিল্লহ,বরগুনা:  ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদ্দযাপন উপলক্ষে আজ মঙ্গলবার সকাল ৮ টায় বঙ্গবন্ধু কমপ্লেক্সে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

রাষ্ট্রের পক্ষে প্রথমে বরগুনা জেলা প্রশাসন পুষ্পস্তবক অর্পণ করেন। এরপরে একে একে পুলিশ প্রশাসন, জেলা আওয়ামীলীগ এবং তাঁর বিভিন্ন সহযোগি ও অঙ্গসংগঠন,জেলা পরিষদ, সরকারি-বেসরকারি দপ্তর,শিক্ষা প্রতিষ্ঠান,সাংস্কৃতিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেন।

এরপরে বঙ্গবন্ধু ককমপ্লেক্সের সামনে থেকে একটি শোক র্যালি শুরু করে রাসেল স্কয়ারে গিয়ে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে র্যালিটি জেলা শিল্পকলা একাডেমিতে শেষ করে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভায় মিলিত হয়।

জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) মো. নুরুজ্জামানেরর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য  রাখেন, জাতীয় সাংসদ সদস্য অ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। বিশেষ অতিথি ছিলেন, পুলিশ সুপার বিজয় বসাক পিপিএম, জেলা পরিষদ চেয়ারম্যান মো. দেলোয়ার হোসেন, সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল কালাম আজাদ,মহিলা কলেজ অধ্যক্ষ আ. সালাম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আ: রশিদ মিয়া, জেলা এনজিও ফোরামের সভাপতি আলহাজ্ব আ. মোতালেব মৃধা,অ্যাড. শাহজাহান মিয়া,প্রেসক্লাব সভাপতি জাকির হোসেন মিরাজ, জেলা যুবলীগ সাধধারণ সম্পাদক শাহাবুদ্দিন শাবু, জেলা ছাত্রলীগের সভাপতি জুবায়ের আদনান অনিক প্রমূখ।

আলোচনা শেষে জেলা প্রশাসনের আয়োজনে শোক দিবসে কুইজ প্রতিযোগি বিজয়ী সাধারণ বিভাগ থেকে ৩ জন ও শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৪ জনকে ক্রেস্ট প্রদান করা হয়।

কিউএনবি/রিয়াদ /১৭ই আগস্ট, ২০১৭ ইং/  বিকাল ৩:৪৯