২০শে অক্টোবর, ২০১৮ ইং | ৫ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ | দুপুর ১২:৩০

শাহজালালের অগ্নিকাণ্ড তদন্তে কমিটি গঠন

 

ডেস্কনিউজঃ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অগ্নিকাণ্ডের ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। ফায়ার সার্ভিসের এই কমিটিকে আগামী ৭ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন) মেজর এ কে এম শাকিল নেওয়াজ কমিটি গঠনের কথা জানান।

এ সময় তিনি বলেন, ‘আমরা দুপুরে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে বেলা তিনটা পাঁচ মিনিটে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।’

শাকিল নেওয়াজ বলেন, ‘আমরা একটা নজির সৃষ্টি করতে পেরেছি। আধুনিক প্রযুক্তি কাজে লাগিয়ে দ্রুত আগুন নিয়ন্ত্রণে এনেছি।’

ক্ষয়ক্ষতির পরিমাণ পরে জানানো হবে বলেও জানান তিনি।

এদিকে, অগ্নিকাণ্ডের ঘটনায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সব ফ্লাইট ওঠানামা বন্ধ রয়েছে। একই সঙ্গে বিমানবন্দরে সব ধরনের দাপ্তরিক কার্যক্রমও বন্ধ রয়েছে। যাত্রী ও কর্মকর্তাদের নিরাপদে বের করে আনা হয়েছে।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ফ্লাইট ওঠানামা বন্ধ থাকবে বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে।

এর আগে শুক্রবার দুপুর একটা ৩৬ মিনিটের দিকে বিমানবন্দরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে সবার মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে বেলা আড়াইটার দিকে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে তখনও কিছু কিছু ধোঁয়া উড়ছিল।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সহকারী ব্যবস্থাপনা (জনসংযোগ) পরিচালক তাছমিন আকতার বলেন, ‘বিমানবন্দরের টার্মিনাল ভবন-১ এর তিনতলায় এয়ার ইন্ডিয়ার একটি কার্যালয়ের একটি কক্ষ থেকে আগুনের সূত্রপাত হয়। সেখানে বাংলাদেশ বিমানেরও একটি কক্ষ আছে।’

তার ধারণা, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই আগুন লেগেছে। তবে ফায়ার সার্ভিস থেকে এ বিষয়ে কিছু বলা হয়নি।

 

কিউএনবি/বিপুল /১১ই আগস্ট, ২০১৭ ইং/বিকাল ৫:৩৯