২১শে নভেম্বর, ২০১৮ ইং | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সকাল ৭:৫০

জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা মাদারীপুরে ইউনিয়ন পরিষদ অফিসের সরকারি ভূমি দখল

 

 আব্দুল্লাহ আল মামুন,মাদারীপুর জেলা প্রতিনিধি:  মাদারীপুরের রাজৈর উপজেলার খালিয়া ইউনিয়ন পরিষদের অফিস ভবন ও পার্শ্ববর্তী ভূমি দখলের চেষ্টা করছেন একটি সংঘবদ্ধ প্রতারক চক্র।

সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হামিদুল শাহ আলম এ ব্যাপারে চান্দিনা লীজ বাতিলের দাবী করে রাজৈর উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে আবেদন করলেও এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন কার্যকর পদক্ষেপ নেয়া হয়নি।

 খালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের দাবী টেকেরহাট বাজারের অভ্যন্তরে আর এস ৩৩৩ নং দাগের উপর দীর্ঘ ৫০ বছর পূর্বে খালিয়া ইউনিয়ন পরিষদের কার্যালয় হিসাবে একটি পাকা ভবন নির্মাণ করে সেখানে সুদীর্ঘকাল যাবত ইউনিয়ন পরিষদের কার্যক্রম পরিচালিত হয়ে আসছে।

খালিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ের আশ-পাশে কোন দোকান না থাকা সত্ত্বেও একই গোষ্ঠীর ৪ ব্যক্তির নামে বিগত ২০১৫-২০১৬ বছরে উক্ত ৩৩৩নং দাগের জমি সরকারি খাসজমির আওতায় চান্দিনা ভিটি হিসাবে লীজ দেয়া হয়েছে। লীজ গ্রহিতা ব্যক্তিগণ বর্তমানে প্রাচীন এই ইউনিয়ন পরিষদ ভবন দখল করে ভবনটি ভেঙ্গে ফেলে দোকান ঘর নির্মাণের পায়তারা করছে।

যদিও উল্লেখিত মৌজার বিআরএস পর্চা ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে। ইউনিয়ন পরিষদ ভবন এবং পার্শ্ববর্তী জায়গা মিলে মোট ১৫.৩১ শতাংশ ভূমি বিআরএস ৮নং খতিয়ানে ৭২৩নং দাগ হয়ে খালিয়া ইউনিয়ন পরিষদের নামে রেকর্ড হয়েছে। ইউপি চেয়ারম্যান মোঃ হামিদুল শাহ্ আলম ও স্থানীয় সচেতন মানুষের প্রত্যাশা লীজ গ্রহীতা লিপি বেগম, তামান্না আক্তার, মোঃ আনু মোল্লা, শরীফুল ইসলাম ওমর এবং আলম শেখের চান্দিনা ভিটার লীজ কেস নং-ঢওওও রা-১৮/২০১৫-১৬, ঢওওও রা-১৯/২০১৫-১৬ ঢওওও রা-২০/২০১৫-১৬ এবং ঢওওও রা-২১/২০১৫-১৬ বাতিল পূর্বক প্রাচীন ঐতিহ্য ইউপি ভবন এবং সরকারি জমি রক্ষায় মাননীয় জেলা প্রশাসক সরেজমিন তদন্ত সাপেক্ষে জরুরী ব্যবস্থা নেবেন।

কিউ এন বি /রিয়াদ /২৯শে জুলাই, ২০১৭ ইং/সন্ধ্যা ৬:২৩