২০শে নভেম্বর, ২০১৮ ইং | ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | বিকাল ৫:৩৯

ঝিনাইদহের কালীগঞ্জে ইউপি নির্বাচনে আ’লীগ-৭, বিএনপি-১ ও বিদ্রোহী-১ জয়ী

ঝিনাইদহ থেকে জাহিদুর রহমান তারিক: ঝিনাইদহের কালীগঞ্জের ৩য় দফায় ৯ টি ইউনিয়ন পরিষদ নির্বাাচনে দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচনে ৭টিতে আওয়ামী,একটিতে বিএনপি ও অপর একটিতে বিএনপির বিদ্রোহী প্রার্থী জয়লাভ করেছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানাগেছে, সুন্দরপুর-দুর্গাপুর ইউনিয়নে ইলিয়াস রহমান মিঠু (ধানের শীষ), কোলা ইউনিয়নে আয়ুব হোসেন (নৌকা), নিয়ামতপুর ইউনিয়নে রনি লস্কার (নৌকা), ত্রিলোচনপুর ইউনিয়নে নজরুল ইসলাম সানা (নৌকা), মালিয়াট ইউনিয়নে বিএনপির বিদ্রোহী প্রার্থী একরামুল হক সংগ্রাম (আনারস), বারবাজার ইউনিয়নে আবুল কালাম আজাদ (নৌকা), কাষ্টভাঙ্গা ইউনিয়নে  আয়ুব হোসেন (নৌকা), রাখালগাছি ইউনিয়নে মহিদুল ইসলাম মন্টু (নৌকা) নির্বাচিত হয়েছেন। এছাড়া জামাল ইউনিয়নে চেয়ারম্যান হিসেবে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের প্রার্থী মোদাচ্ছের হোসেনসহ ১০ সদস্য প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। এবারের নির্বাচনে মহিলা ভোটারদের উপস্থিতি ছিল বেশি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচন রিটানিং অফিসার জাহাঙ্গীর আলম রাকিব জানান, সুষ্টু, সুন্দর ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে আওয়ামী থেকে ৭ জন ও বিএনপি থেকে একজন এবং বিএনপির বিদ্রোহী থেকে ১ জন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য নির্বাচনকে শান্তিপূর্ণ ও সুষ্ঠু করতে ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে তিন প্লাটুন বিজিবি, ৬০৩ জন পুলিশ সদস্য ও ১৩২৮ জন আনসার সদস্য নিয়োজিত ছিল। এছাড়া প্রতিটি ইউনিয়নের পুলিশের ৩টি মোবাইল টিম ও র‌্যাব সদস্যরা সার্বক্ষনিক টহল দেয়।

কুইক নিউজ বিডি.কম/এএম/২৪.০৪.২০১৬/২১:৪১