১৭ই নভেম্বর, ২০১৮ ইং | ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ | সন্ধ্যা ৭:৫০

পাঁচবিবির লকমা কেন্দ্রের টয়লেট থেকে ব্যালেটের মুড়ি উদ্ধার

জয়পুরহাট থেকে মিজানুর রহমান মিন্টু: জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় তৃতীয় দফা নির্বাচনের আয়মা রসুলপুর ইউনিয়নের লকমা প্রাথমিক বিদ্যালয়ের টয়লেট থেকে নির্বাচনের দিন ব্যবহৃত ব্যালটপেপার ২৫৬টি সিলমারা মুড়ি স্থানীয়রা উদ্ধার করে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে পৌছে মুড়িগুলো উদ্ধার করে এবং ওই স্কুলের দপ্তরিকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

লকমা প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কাম পিয়ন জানান, গত শনিবার (২৩ এপ্রিল) জেলার পঁচবিবি উপজেলায় ৮টি ইউনিয়নে ভোট গ্রহন শেষ হয়। ভোটের পরদিন রোববার দুপুরে আয়মা রসুলপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের লকমা প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৈশ প্রহরীর কাছ থেকে স্থানীয় কয়েকজন মহিলা এসে টয়লেটের তালার চাবী দাবী করে। এসময় দপ্তরি তাদেরকে চাবী না দিয়ে এলাকাবাসীকে খবর দেয়।

এলাকাবাসীসহ তালা খুলে দেখতে পান ওই টয়লেটের মধ্যে চেয়ারম্যান পদের ১০৪ পাতা, মেম্বার পুরুষ পদে ১০৪ পাতা ও সংরক্ষিত মহিলা পদের ৪৮ পাতার ব্যালটপেপারের সিলযুক্ত মুড়ি দেখতে পান। এ ঘটনায় তাৎক্ষনিক এলাকায় উত্তেজনা ছড়িয়ে পরে। পরিস্থতি নিয়ন্ত্রনে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করেছে। এলাকাবাসী ঘটনার সুষ্ঠ তদন্তের দাবীতে বিক্ষোভ করেছে ও প্রাথীরা পুনরায় ভোটের দাবী জানান। পাঁচবিবি থানার অফিসার ইনচার্জ আশরাফুল ইসলাম বলেন, আমরা ঘটনাস্থল থেকে ব্যালেটগুলো উদ্ধার করে উপজেলা নির্বাহী অফিসে জমা দিয়েছি।

পাঁচবিবি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাচন সমন্বয়ক নুর উদ্দিন আল ফারুক জানান,সুষ্ঠ তদন্তের মাধ্যমে এঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় এনে দ্রুত ব্যবস্থা নেওয়ার আশার বানী শোনালেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। এ ঘটনার সুষ্ঠ বিচার ও পুনরায় ভোটের দাবীতে ফুসে উঠেছে এলাকাবাসী ও নির্বাচনে পরাজিত প্রার্থীরা।

কুইক নিউজ বিডি.কম/এএম/২৪.০৪.২০১৬/২১:১৪