২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং | ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ | ভোর ৫:৫৯

উলিপুর আ’লীগের ২পক্ষের পাল্টাপাল্টি অভিযোগ, ১পক্ষের সংবাদ সম্মেলন

কুড়িগ্রাম থেকে মমিনুল ইসলাম বাবু: কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার দূর্গাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক উমর ফারুক (মঙ্গা) ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজকে হত্যার হুমকীর প্রতিবাদে ইউনিয়ন আওয়ামীলীগ রোববার দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে।

দুর্নীতির দায়ে সাময়িক বরখাস্ত দূর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম সাঈদের বিরুদ্ধে এ অভিযোগ উপস্থাপন করে লিখিত বক্তব্য পাঠ করেন  বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ। মোবাইল ফোনে প্রাণনাশের হুমকীর অডিও সংবাদ সম্মেলনে উপস্থাপন করা হয়। এর পাল্টা অভিযোগ করেছেন চেয়ারম্যান সাইফুল ইসলাম সাঈদ ও উলিপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মতি শিউলী।

মুলত ইউপি নির্বাচনে দলের মনোনয়ন পাওয়া নিয়ে এই দ্বন্দ্ব। দূর্গাপুর ইউনিয়ন আওয়ামীলীগের ব্যানারে সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- সাধারণ সম্পাদক উমর ফারুক (মঙ্গা), ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শামীম আহসান কাজল, ইউনিয়ন স্বেচ্ছা সেবক লীগের সভাপতি আবু তৈয়ব সরকার প্রমুখ।  লিখিত বক্তব্যে দাবি করা হয় দুর্নীতির দায়ে অপসারিত চেয়ারম্যান সাইফুল ইসলাম সাঈদের পিতা মোন্নাফ আলী বিএনপি নেতা এবং তার দাদা মৃত: দুখা হাজি স্বাধীনতা যুদ্ধের সময় ছিলেন পিচ কমিটির চেয়ারম্যান। আর সাইফুল রাজশাহী বিশ^বিদ্যালয়ে পড়ার সময় ছাত্র শিবিরের রাজনীতির সাথে জড়িত ছিল।

অথচ উপজেলা আওয়ামী লীগের কতিপয় নেতা অর্থ বাণিজ্যের মাধ্যমে এই বিতর্কিত ব্যক্তিকে আওয়ামীলীগের মনোনয়ন বাগিয়ে দিতে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে।  দূর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম সাঈদ তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ অস্বীকার করে বলেন, উল্টো উমর ফারুক (মঙ্গা), মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ, শামীম, মোফাজ্জলসহ কতিপয় সন্ত্রাসী একের পর এক আমাকে প্রাণনাশের হুমকী দিয়ে আসছে। শুধু তাই নয় একাধিকবার প্রকাশ্যেই হামলা চালায়।

চলতি মাসে তাদের বিরুদ্ধে তিনটি জিডি করি। জিডি গুলো হলো-উলিপুর থানার জিডি নং ২৪০ তাং ৬/৪/১৬, রংপুর সদর থানার জিডি নং-৫৭ তাং-১/৪/১৬ এবং ঢাকা শাহবাগ থানার জিডি নং ৩২৫ তাং-৬/৪/১৬। তিনি দাবী করেন মুলত দূর্গাপুর ইউনিয়ন আওয়ামীলীগের তৃণমুল নেতাদের ভোটে চেয়ারম্যান প্রার্থী নির্বাচিত হওয়ায় একটি পক্ষ আমাকে নিয়ে মিথ্যা ও বানোয়াট তথ্য উপস্থাপন করে ফায়দা লোটার চেষ্টা করছে। উলিপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মতি শিউলী জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারনে দূর্গাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক উমর ফারুক (মঙ্গা) কে শোকজ করা হয়েছে। দলের ৪জন চেয়ারম্যান প্রার্থীর মধ্যে সাইফুল ইসলাম সাঈদ ৪৩ ভোট পেয়ে বিজয়ী হয়। রোববার কেন্দ্রীয় আওয়ামীলীগ থেকে তাকে চুড়ান্ত মনোনয়ন দেয়া হয়। মনোনয়ন বঞ্চিতরা এখন দলের বিরুদ্ধে অপপ্রচারে নেমেছে।

কুইক নিউজ বিডি.কম/এএম/২৪.০৪.২০১৬/২০:৩৪